বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবিবার রাজ্যে কমল করোনা সংক্রমণ, কলকাতায় কিছুটা নামল আক্রান্তের গ্রাফ
মাস্ক পরেই সেলফি হকি খেলোয়াড়দের। (ছবি সৌজন্য এএনআই)
মাস্ক পরেই সেলফি হকি খেলোয়াড়দের। (ছবি সৌজন্য এএনআই)

রবিবার রাজ্যে কমল করোনা সংক্রমণ, কলকাতায় কিছুটা নামল আক্রান্তের গ্রাফ

  • জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে আবারও শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগনা।

রবিবার পশ্চিমবঙ্গে কমল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। কিছুটা স্বস্তি দিয়েছে কলকাতাও। শনিবার ১০০ জনের বেশি আক্রান্তের হদিশ মিলেছিল। রবিবার তা ৯০-র নীচে নেমে গিয়েছে। সেইসঙ্গে রবিবার রাজ্যে কমেছে মৃতের সংখ্যাও।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রবিবার সকাল ন'টা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৪৭,৫৪৮। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৫০। শনিবার যে সংখ্যাটা ছিল ৬৬১। শনিবারের থেকে রবিবার নমুনা পরীক্ষা সামান্য বেড়েছে। তা সত্ত্বেও দৈনিক আক্রান্তের হ্রাস পাওয়ায় সংক্রমণের হারের গ্রাফ স্বভাবতই নিম্নমুখী হয়েছে রবিবার। তারইমধ্যে জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে আবারও শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগনা (৮৮)। তারপরই আছে কলকাতা (৮৭)। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৫৯ জন, নদিয়ায় ৪৮ জন, হুগলিতে ৪৬ জন, দার্জিলিঙে ৪৪ জন, হাওড়ায় ৪৩ জন এবং পূর্ব মেদিনীপুরে ৪১ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। দৈনিক আক্রান্তের সংখ্যা দশের নীচে আছে মুর্শিদাবাদ (তিন), পুরুলিয়া (চার), বীরভূম (চার), দক্ষিণ দিনাজপুর (চার), উত্তর দিনাজপুর (চার), কালিম্পং (ছয়) এবং দক্ষিণ দিনাজপুরে (নয়)।

দৈনিক আক্রান্তের মতো রবিবার রাজ্যে কমেছে করোনায় মৃতের সংখ্যা। রবিবার রাজ্যে করোনায় ছ'জনের মৃত্যু হয়েছে। সর্বাধিক দু'জন মারা গিয়েছেন হুগলিতে। একজন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে কালিম্পিং, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং কলকাতায়। শনিবার সাতজন মারা গিয়েছিলেন। সবমিলিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮,৪২৩ (১.১৯ শতাংশ)।

অন্যদিকে, রবিবার রাজ্যে আরও কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় করোনা-মুক্ত হয়েছেন ৬৮৩ জন। তার ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫,২০,০৫৫। যা শতাংশের বিচারে ৯৮.২২ শতাংশ। দৈনিক আক্রান্তের থেকে সুস্থ রোগীর সংখ্যা সামান্য কম হওয়ায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৯ কমে হয়েছে ৯,০৭০।

বন্ধ করুন