বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার সঙ্গে বৈঠকে বিমল গুরুং, কারণ নিয়ে জল্পনা তুঙ্গে

কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার সঙ্গে বৈঠকে বিমল গুরুং, কারণ নিয়ে জল্পনা তুঙ্গে

কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার সঙ্গে বৈঠকে মোর্চা নেতা বিমল গুরুং। 

সামনেই লোকসভা ভোট। পাহাড়ে নতুন করে ঘুঁটি সাজাতে শুরু করেছে বিজেপি। অন্য়দিকে মোর্চা সহ একাধিক দল ফের নতুন করে গোর্খাল্যান্ডের দাবি তুলতে শুরু করেছে।

দুজনেই পৃথক রাজ্যের দাবিতে সরব হয়েছেন মাঝেমধ্য়েই। একজন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা। আর অপরজন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। সেই জন বার্লার বাড়িতে আচমকাই উপস্থিত হলেন বিমল গুরুং। একপ্রস্থ বৈঠকও করেছেন দুজনে। এদিকে বিগত দিনের বিজেপি শিবিরের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল বিমল গুরুংয়ের। পরবর্তী  সময়ে তৃণমূল ঘনিষ্ঠ হয়েছিলেন গুরুং। কিন্তু গত কয়েকমাসের ছবি বলছে, পাহাড়ে দ্রুত বদলাচ্ছে রাজনৈতিক সমীকরণ। তৃণমূল থেকে বেরিয়ে এসেছেন বিনয় তামাং। অন্যদিকে হামরো পার্টির প্রধান অজয় এডওয়ার্ড মোর্চা সুপ্রিমো বিমল গুরুংয়ের সঙ্গে হাত মিলিয়েছেন। আর বিমল গুরুং আবার দেখা করলেন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার সঙ্গে। পাহাড়ে নয়া রাজনৈতিক সমীকরণের জল্পনা তুঙ্গে। 

শুক্রবার বিকালে আচমকাই বানারহাটে লক্ষ্মীপাড়া চা বাগানে কেন্দ্রীয় মন্ত্রীর বাসভবনে যান গুরুং। তিনি ওই বাড়িতে প্রায় ঘণ্টা তিনেক ছিলেন। স্থানীয় বিজেপির নেতা কর্মীরাও ছিলেন ওই মিটিংয়ে। এই মিটিংকে ঘিরে জল্পনা তুঙ্গে। 

বে দুপক্ষই সংবাদমাধ্যমে জানিয়েছেন, এটা একেবারেই সৌজন্য সাক্ষাৎকার। তবে এর সঙ্গেই বিমল জানিয়েছেন, যতদিন শ্বাস থাকবে ততদিন তিনি গোর্খাল্যান্ডের দাবি থেকে সরবেন না। পাশাপাশি চা বাগানের একাধিক সমস্যা মেটানোর ব্যাপারে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের উদ্যোগ নেওয়া দরকার বলে তিনি তাঁর মতামত জানান। মূলত চা শ্রমিকদের নানা সমস্যার কথা তুলে ধরেন। কিন্তু তারপরেও প্রশ্ন উঠছে তবে কি ফের বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াবেন মোর্চা নেতা বিমল গুরুং?

সেই প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি। তবে সামনেই লোকসভা ভোট। পাহাড়ে নতুন করে ঘুঁটি সাজাতে শুরু করেছে বিজেপি। অন্য়দিকে মোর্চা সহ একাধিক দল ফের নতুন করে গোর্খাল্যান্ডের দাবি তুলতে শুরু করেছে। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, প্রতিবার ভোট এলেই গোর্খাল্যান্ডের দাবি ওঠে। আর এনিয়ে রাজনৈতিক দলগুলিও মোর্চা নেতাদের তুষ্ট করতে নানা প্রতিশ্রুতি দেয়। 

তবে জন বারলা এর আগে পৃথক উত্তরবঙ্গের পক্ষে সরব হয়েছিলেন। উত্তরবঙ্গের বঞ্চনার অভিযোগ তুলেই তিনি এই দাবি তোলা শুরু করেছিলেন। অন্যদিকে এর আগে বিমল গুরুংয়ের নেতৃত্বে মোর্চা দিনের পর দিন ধরে গোর্খাল্যান্ডের দাবি তুলে পাহাড় স্তব্ধ করে দিয়েছিলেন। সেই মোর্চা নেতা এবার সরাসরি দেখা করলেন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার সঙ্গে। সেক্ষেত্রে এবার বিমল গুরুংয়ের রাজনৈতিক অবস্থান কী হবে তা নিয়ে নয়া জল্পনা তুঙ্গে। 

বাংলার মুখ খবর

Latest News

ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.