বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP: শিক্ষক নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে মিছিলে বেরিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ল বিজেপি
বিজেপির পতাকা।

BJP: শিক্ষক নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে মিছিলে বেরিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ল বিজেপি

  • মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্করের সঙ্গে শাখাবরের দীর্ঘদিন ধরেই বিবাদ রয়েছে। গতকাল তাদের সেই বিবাদ প্রকাশ্যে আসে। শিক্ষক নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে পথে নেমে বিবাদে জড়িয়ে পড়ে দুই গোষ্ঠী। 

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পরেই রাজ্য জুড়ে আন্দোলনে নেমেছে বিজেপি এবং সিপিএম। সেই আন্দোলনে নেমে বিজেপি কর্মীরাই নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদে। মুর্শিদাবাদের বিধায়ক গৌরীশঙ্কর ঘোষের অনুগামীদের সঙ্গে জেলা সভাপতি শাখারব সরকারের ঘনিষ্ঠদের মধ্যে মারপিট হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশঙ্করের সঙ্গে শাখাবরের দীর্ঘদিন ধরেই বিবাদ রয়েছে। গতকাল তাদের সেই বিবাদ প্রকাশ্যে আসে। শিক্ষক নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে পথে নেমে বিবাদে জড়িয়ে পড়ে দুই গোষ্ঠী। স্লোগান পাল্টা স্লোগান, তারপরেই দুপক্ষের মধ্যে শুরু হয় বচসা এবং শেষে দুই গোষ্ঠী হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

যদিও বিজেপির মিছিলে এই হাতাহাতির বিষয়টি মানতে নারাজ দলের নেতারা। মুর্শিদাবাদের বিজেপি জেলা সভাপতির দাবি, মিছিলের মধ্যে তৃণমূল লোক ঢুকিয়ে দিয়েছিল। এটি তৃণমূলের চক্রান্ত। অন্যদিকে তৃণমূলের দাবি, বিজেপির মধ্যে দ্বন্দ্ব নতুন কিছু নয়। তাদের নিজেদের মধ্যে দ্বন্দ্ব আবার সামনে চলে এসেছে। অন্যদিকে, গতকাল কলকাতায় এসএসসি দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ মিছিল বের করে বিজেপি। সেই মিছিলে হাজরা মোড়ে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সুকান্ত মজুমদার-সহ ৩০ জন বিজেপি নেতাকে গ্রেফতার করে।

বন্ধ করুন