বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় সঙ্গে মনিরুল ইসলাম
বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় সঙ্গে মনিরুল ইসলাম

প্রতারণার অভিযোগে গ্রেফতার বিজেপি নেতা মনিরুল ইসলামের ভাই

  • বিজেপির দাবি, মনিরুল তাদের দলে যোগ দেওয়ায় প্রতিহিংসা চরিতার্থ করতে পুলিশকে দিয়ে এই কাজ করাচ্ছে তৃণমূল।

প্রতারণার অভিযোগে গ্রেফতার লাভপুরের বিজেপি বিধায়ক মনিরুল ইসলামের ভাই। মনিরুলের ভাই নুরুল ও তার এক ঘনিষ্ঠকে গ্রেফতার করেছে লাভপুর থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

গত বছর লোকসভা নির্বাচনের পর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন লাভপুরের বিধায়ক মনিরুল। বীরভূম জেলার রাজনীতিতে তিনি অনুব্রতর বিপরীত গোষ্ঠীর নেতা বলে পরিচিত। এর পরই তাঁর ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে একাধিক মামলার তদন্ত শুরু করে পুলিশ। লাভপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত একাধিক প্রাথমিক স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে মোটা টাকা তোলার অভিযোগ রয়েছে মনিরুলের ভাইয়ের বিরুদ্ধে। সোমবার সেই অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার তাঁকে বোলপুর মহকুমা আদালতে তোলা হয়।

গত ডিসেম্বরে লাভপুরে সিপিএম কর্মী খুনে সাপ্লিমেন্টরি চার্জশিটে মনিরুলের নাম উল্লেখ করেছিল পুলিশ। সেই চার্জশিটে ছিল বিজেপি নেতা মুকুল রায়ের নামও। তখন থেকেই তৃণমূলের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলছে গেরুয়া শিবির।


বিজেপির দাবি, মনিরুল তাদের দলে যোগ দেওয়ায় প্রতিহিংসা চরিতার্থ করতে পুলিশকে দিয়ে এই কাজ করাচ্ছে তৃণমূল। তৃণমূলের পালটা দাবি, মনিরুলের মতো লোককে যব্দ করতে চক্রান্ত করতে হয় না। কৃতকর্মের ফল এমনিতেই ভুগবে সে।

বন্ধ করুন