বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিস্ফোরণে উড়ে গেল বাড়ির ছাদ, জানলা! মৃত ১, সিলিন্ডার ফেটেই কি বিস্ফোরণ?

বিস্ফোরণে উড়ে গেল বাড়ির ছাদ, জানলা! মৃত ১, সিলিন্ডার ফেটেই কি বিস্ফোরণ?

বিস্ফোরণের পর মৃতদেহ উদ্ধার করে নিয়েছে পুলিশ। নিজস্ব ছবি।

আজ শনিবার দুপুরে ৭ নম্বর ওয়ার্ডের ওই এলাকা বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে। বীভৎস আওয়াজ পেয়ে বাইরে বেরিয়ে আসেন স্থানীয় মানুষ। বিস্ফোরণের উৎস খুঁজতে গিয়ে দেখেন ধনঞ্জয় কর্মকারের বাড়িতে বিস্ফোরণ ঘটেছে।

অনেকেই দুপুরের খাবার খেয়ে বিশ্রাম করছেন আবার অনেকেই দুপুরে খাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। সেই মুহূর্তে ভয়ঙ্কর বিস্ফোরণের শব্দ! ঘটনাটি ডায়মন্ড হারবার পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের রাজারতালুক অফিসপাড়ার। এই ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতের নাম ধনঞ্জয় কর্মকার (৬২)। তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি স্থানীয়দের।

আজ শনিবার দুপুরে ৭ নম্বর ওয়ার্ডের ওই এলাকা বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে। বীভৎস আওয়াজ পেয়ে বাইরে বেরিয়ে আসেন স্থানীয় মানুষ। বিস্ফোরণের উৎস খুঁজতে গিয়ে দেখেন ধনঞ্জয় কর্মকারের বাড়িতে বিস্ফোরণ ঘটেছে। সেখানে গিয়ে তারা দেখতে পান ঘরের মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে ধনঞ্জয় কর্মকারের ক্ষতবিক্ষত দেহ। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে বাড়ির ভিতরের সমস্ত কিছু লন্ডভন্ড হয়ে গিয়েছে। এমনকি বাড়ির একটি জানালা-দরজা সহ চিলেকোঠার ছাদও উড়ে গিয়েছে। পাশাপাশি ওই বাড়িতে দাও দাও করে আগুন জ্বলতে দেখেন স্থানীয়রা।

ঘটনায় স্থানীয়রা পুলিশ এবং দমকলকে খবর দিলে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। অন্যদিকে, বৃদ্ধের দেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ। জানা গিয়েছে, ওই বৃদ্ধের স্ত্রী এবং এক ছেলে রয়েছে। কালীপুজো উপললক্ষ্যে তারা এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। ফলে কয়েকদিন বাড়িতে একাই ছিলেন ওই বৃদ্ধ। তবে আদৌও গ্যাস সিলিন্ডার ফেটে দুর্ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, ওই বাড়িতে অবৈধভাবে বাজি তৈরি করা হচ্ছিল। সেই সময় কোনওভাবে আগুন লেগে বিস্ফোরণ ঘটেছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে ডায়মন্ড হারবার থানার পুলিশ।

বন্ধ করুন