বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bombs recovered: ভাঙড়ে আরাবুলের বাড়ির কাছে বোমা উদ্ধার, গ্রেফতার ৩ আইএফএফ সমর্থক

Bombs recovered: ভাঙড়ে আরাবুলের বাড়ির কাছে বোমা উদ্ধার, গ্রেফতার ৩ আইএফএফ সমর্থক

ভাঙড়ে আরাবুলের বাড়ির পিছন থেকে উদ্ধার বোমা

শুক্রবার রাতে ভাঙড়ে গুলি চালনার ঘটনা থেকে অশান্তি সূত্রপাত। যে অশান্তি গড়ায় শহরের রাজপথে। শনিবার আইএসএফে-এর দলীয় কর্মসূচিকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড হয় ধর্মতলায়।

আইএফএফ ও তৃণমূলের সংঘর্ষের ঘটনার পর এখনও উতপ্ত উত্তর ২৪ পরগনার ভাঙড়। এরই মধ্যে রবিবার সকালে তৃণমূল নেতা আরাবুল ইসলামের বাড়ির সামনে অদূরে বোমা উদ্ধার হয়েছে। এই ঘটনায় ৩ জন আইএসএফ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভাঙড়ে একটি মিছিলের ডাক দিয়েছিল তৃণমূল। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সেই মিছিল বাতিল করা হয়েছে।

রবিবার সকালে হাতিশালায় আরাবুলের বাড়ির কাছে একটি চাষের জমি থেকে ব্যাগ ও একটি বস্তাবোঝাই বোমা উদ্ধার হয়। দ্রুত বোম্ব স্কোয়াডে খবর দেওয়া হয়। তৃণমূল নেতা জানান, চক্রান্ত করে চাষের জমিতে বোমা রাখা হয়েছিল। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজন আইএসএফ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। যদিও আইএফএফ-এর দাবি, অশান্তি পাকানোর জন্য ওই বোমাগুলি আরাবুলই জমা করেছিলেন।

পঞ্চায়েত নির্বাচনের আগে ভাঙড়ের হাতিশালায় সভা এবং মিছিল করার ডাক দিয়েছিল তৃণমূল। তবে ভাঙড়ের অশান্তির কারণে রাজ্য নেতৃত্বের নির্দেশে মিছিল এবং সভা আপাতত স্থগিত রাখা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে ভাঙড়ে গুলি চালনার ঘটনা থেকে অশান্তি সূত্রপাত। যে অশান্তি গড়ায় শহরের রাজপথে। শনিবার আইএসএফে-এর দলীয় কর্মসূচিকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড হয় ধর্মতলায়। তাদের কর্মসূচিতে তৃণমূলের হামলার অভিযোগ তুলে ধর্মতলার বসে অবরোধ শুরু করে তারা। তাদের হঠাতে গিয়ে আএসএফ কর্মী ও সমর্থকদের মধ্যে রীতিমতো খণ্ডযুদ্ধ বেধে যায়। বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এঁদের মধ্যে ১৩ জনকে হেয়ার স্ট্রিট, ৬ জনকে নিউমার্কেট এবং বাকিদের লেদার কমপ্লেক্স থানা গ্রেফতার করেছে। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করা হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন