বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri Polytechnic college: শিলিগুড়ি পলিটেকনিক কলেজে ABVP-র ধর্মঘটকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা

Siliguri Polytechnic college: শিলিগুড়ি পলিটেকনিক কলেজে ABVP-র ধর্মঘটকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা

শিলিগুড়ি পলিটেকনিক কলেজে উত্তেজনা। নিজস্ব ছবি

গত বৃহস্পতিবার শিলিগুড়ি পলিটেকনিক কলেজের এবিভিপির এক ছাত্র কর্মীকে মারধর করার অভিযোগ ওঠে ছাত্র পরিষদের বিরুদ্ধে। তারই প্রতিবাদে আজ শুক্রবার ধর্মঘটের ডাক দিয়েছিল এবিভিপি। এদিন সকাল থেকেই শিলিগুড়ি পলিটেকনিক কলেজে শান্তিপূর্ণভাবে চলছিল ধর্মঘট। কোনও ছাত্রকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছিল না।  

শিলিগুড়িতে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির ১২ ঘণ্টার ধর্মঘটকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল। বাকবিতন্ডায় জড়িয়ে পড়লেন তৃণমূল ছাত্র পরিষদ ও এবিভিপির কর্মী সমর্থকরা। হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই সংগঠনের সদস্য সমর্থকরা। ঘটনায় আহত হয়েছেন এবিভিপির এক কর্মী। তাঁকে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভরতি করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিন্তু, তারপরেও উত্তেজনা অব্যাহত থাকে। শেষে ব়্যাফ এসে পরিস্থিতি সামাল দেয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে কলেজের পঠনপাঠন স্বাভাবিক হয়।

গত বৃহস্পতিবার শিলিগুড়ি পলিটেকনিক কলেজের এবিভিপির এক ছাত্র কর্মীকে মারধর করার অভিযোগ ওঠে ছাত্র পরিষদের বিরুদ্ধে। তারই প্রতিবাদে আজ শুক্রবার ধর্মঘটের ডাক দিয়েছিল এবিভিপি। এদিন সকাল থেকেই শিলিগুড়ি পলিটেকনিক কলেজে শান্তিপূর্ণভাবে চলছিল ধর্মঘট। কোনও ছাত্রকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছিল না। এর জন্য কলেজে পোস্টার লাগায় এবিভিপি। তাদের তরফে কলেজ বন্ধ রাখার পোস্টার লাগিয়ে দেওয়া হয়। কিন্তু, তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা সেইসব পোস্টার ছিঁড়ে ফেলে। কলেজের গেট খুলে দেয়। তৃণমূল ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা সেখানে জড়ো হয়ে জানিয়ে দেয় কলেজ খোলা রয়েছে। এ নিয়ে দুপক্ষের মধ্যে বচসা শুরু হয়। শেষে তাদের বচসা গড়াই হাতাহাতিতে। খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ।

তবে পুলিশ পৌঁছলেও উত্তেজনা কমেনি। পুলিশের সামনেই বচসা বাঁধে দুই সংগঠনের। আরও অভিযোগ, পুলিশের সামনেই ছাত্র পরিষদের কর্মী সমর্থকরা এবিবিপির কর্মী সমর্থকদের পিছু ধাওয়া করে মারধর করে। অনেকেই ভয়ে দোকানে আশ্রয় নেন। কিন্তু সেখানে ঢুকে তাদের মারধর করা হয় বলে অভিযোগ। শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয় ব়্যাফ। অভিযোগ, বেশ কয়েকজন বহিরাগত ঢুকেছিল কলেজে। তাদের বের করে দেয় পুলিশ। পরিস্থিতি স্বাভাবিক হলে কলেজের পঠন পাঠন শুরু হয়। শুধুমাত্র যাদের পরিচয় পত্র রয়েছে অর্থাৎ ছাত্রদেরই ক্যাম্পাসের ভিতরে ঢুকতে দেয় পুলিশ এদিকে আহত এবিভিপি এক কর্মীকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

মাঝ আকাশে সংঘর্ষ নৌসেনার ২ হেলিকপ্টারের, মর্মান্তিক দুর্ঘটনায় মালয়েশিয়ায় মৃত ১০ ‘আপনারা প্লিজ ভদ্র হবেন?’, জয়া বচ্চনের ঢঙে রেগে কাঁই শাহিদ, লাগালেন ধমক ‘অমরসঙ্গী’ না খুঁজে কী একলা থাকাই ভালো, কী বলছেন সোহিনী-বিক্রম এই প্রথমবার এক সঙ্গে প্রসেনজিৎ-জিৎ! কোন সিরিজের হাত ধরে OTT-তে ডেবিউ করছেন 'বস'? বুধবার থেকে আরও বাড়বে গরম, কলকাতার তাপমাত্রা ছাড়াবে ৪১ ডিগ্রির গণ্ডি ফ্রান্সে বসেও এই ফরাসি কন্যা মজে বাংলা গানে! গলা ছেড়ে গাইলেন অরিজিতের কোন গান? ১০৪ বছরের ইতিহাসে প্রথমবার মহিলা উপাচার্য পেল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় নিয়মিত বই পড়লে কি বুড়ো হওয়া আটকাবে? কী বলছে বিজ্ঞান? বিশ্ব বই দিবসে জেনে নিন ‘এই লাইনে নেমেই আছি, ওঠা হল না’! শাড়ি বিতর্কের পর ফের বিস্ফোরক স্বস্তিকা রামনবমীতে ছিল ছুটি, আজ হনুমান জয়ন্তীতেও কি বন্ধ থাকবে ব্যাঙ্ক?

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.