বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌এবার আমরাও সব ফাইল খুলব’‌, কেন্দ্রীয় সরকারকে সরাসরি হুঁশিয়ারি মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘‌এবার আমরাও সব ফাইল খুলব’‌, কেন্দ্রীয় সরকারকে সরাসরি হুঁশিয়ারি মমতার

  • আগামী ৯ অগস্ট ফের মেদিনীপুরে এসে তিনি সব কাজের রিপোর্ট নেবেন। সবাইকে দুয়ারে সরকার শিবিরে যেতে বলেছেন মুখ্যমন্ত্রী। সেখানে সব পরিষেবা মিলবে বলেও জানান তিনি। এমনকী বাংলা সহায়তা কেন্দ্রে গিয়েও সাহায্য চাইতে পারেন মানুষ বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। 

গোটা দেশে তুঘলকি শাসন চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। এবার ঝাড়গ্রামের কর্মীসভা থেকে কেন্দ্রকে তুলোধনা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সদ্য সিবিআই সক্রিয় হযে উঠেছে। এমনকী রাজ্যের মন্ত্রীদের তলব করছে। আজ, বৃহস্পতিবার সেই প্রসঙ্গে সোচ্চার হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে দলের কর্মী থেকে সরকারি অফিসারদের মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ আজ, বৃহস্পতিবার ঝাড়গ্রামের কর্মী সম্মেলন থেকে মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করে বলেন, ‘‌কেন্দ্রীয় সরকার গোটা দেশে তুঘলকি শাসন শুরু করেছে। কারও বাঁচার এবং স্বাধীনতার অধিকার নেই। কিছু কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখানোর চেষ্টা করছে। দমিয়ে রাখার চেষ্টা করছে। তৃণমূল কংগ্রেসকে স্তব্ধ করা যায় না। আমরা জব্দ করি। ২০২৪ সালে লোকসভা নির্বাচন। সেখানে জিততে এইসব করছে। কোনও লাভ হবে না। কোনও ভুল হলে সংশোধন করার সময় দিতে হয়। আমরা চুপ করে আছি মানে সেটা আমাদের দুর্বলতা নয়। এবার আমরাও সব ফাইল খুলব। চিরকূট দিয়ে চাকরি কেমন করে হয়েছিল?‌ সিপিএমের ৩৪ বছরে আমি অনেক খোঁজ নিয়েছি। আস্তে আস্তে ‘চ্যাপ্টার ওপেন’ করব। সেই ফাইল খোলা হবে।’‌

আর দলের নেতা–কর্মী থেকে সরকারি অফিসারদের বার্তা দেন মুখ্যমন্ত্রী। কী বার্তা দিলেন তিনি?‌ এখানে তিনি নির্দেশ দেন, ‘‌যাঁরা ফর্ম ফিল আপ করতে পারেন না, তাঁদের সাহায্য করবেন। তবে তাঁদের কাছ থেকে একটি পয়সাও নেবেন না। কারণ এটা সামাজিক দায়বদ্ধতা। দলটার নাম তৃণমূল কংগ্রেস। মাটি থেকে ওঠা দল। সরকারি অফিসারদের বলছি, যাঁরা অসুবিধায় পড়বেন তাঁদের একটু সাহায্য করবেন। মানুষের জন্যই এতগুলি প্রকল্প আমি চালু করেছি। তাই মানুষ যেন অসুবিধায় না পড়ে দেখবেন।’‌

উল্লেখ্য, আগামী ৯ অগস্ট ফের মেদিনীপুরে এসে তিনি সব কাজের রিপোর্ট নেবেন। সবাইকে দুয়ারে সরকার শিবিরে যেতে বলেছেন মুখ্যমন্ত্রী। সেখানে সব পরিষেবা মিলবে বলেও জানান তিনি। এমনকী বাংলা সহায়তা কেন্দ্রে গিয়েও সাহায্য চাইতে পারেন মানুষ বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি শাসিত রাজ্যে মানুষের অধিকার নেই বলে কটাক্ষ করেন তিনি।

বন্ধ করুন