বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুপ মাজির আগাম জামিন খারিজ করল আদালত, কয়লা পাচার কাণ্ডে রক্ষাকবচ অধরা

অনুপ মাজির আগাম জামিন খারিজ করল আদালত, কয়লা পাচার কাণ্ডে রক্ষাকবচ অধরা

অনুপ মাজি ওরফে লালা

এই অসাধু চক্রের সঙ্গে জড়িতদের হদিশ পেয়েছেন ইডি– সিবিআই অফিসাররা। এই সূত্র মিলেছিল ব্যবসায়ী গণেশ বাগাড়িয়ার কাছ থেকে। লেকটাউনের এই ব্যবসায়ীর সঙ্গেও আর্থিক লেনদেন চলত অনুপ মাজি ওরফে লালার। গণেশের বাড়িতে তল্লাশি চালিয়ে নথি বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারী সংস্থার অফিসাররা। তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

আদালতে আগাম জামিনের আবেদন করেও তা মিলল না। ফলে আজ, বুধবার অনুপ মাজি ওরফে লালা রক্ষাকবচ পেলেন না। কয়লা পাচার কাণ্ডে তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দিল বাঁকুড়া জেলা আদালত। আজ, বুধবার লালার জামিনের আবেদনের শুনানি শেষে জেলা বিচারক মনোজ্যোতি ভট্টাচার্য তাঁর জামিনের আর্জি খারিজ করে দেন। সুতরাং আদালতে রক্ষাকবচ মিলল না লালার। কয়লা কাণ্ডে অনুপ মাজি ওরফে লালার আগাম জামিনের আবেদন আবার খারিজ করে দিল বাঁকুড়া জেলা আদালত। দীর্ঘ সওয়াল–জবাবের পর শুনানি শেষে জেলা বিচারক মনোজ্যোতি ভট্টাচার্য এই নির্দেশ দেন।

এদিকে গত ২০১৭ সালের ১৫ জুলাই মেজিয়া থানায় কয়লা পাচার কাণ্ডে অনুপ মাজি ওরফে লালার বিরুদ্ধে মামলা দায়ের হয়। কেস নম্বর ৭৩/১৭ মেজিয়া। লালার নামে ৩৭৯/৪১১/৪১৩/৪১৪/৪০২/১২০ বি ধারায় মামলা দায়ের হয়। যদিও তার পর থেকেই দীর্ঘদিন অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা পুলিশের ধরা ছোঁয়ার বাইরে চলে যান। নানা জায়গায় তল্লাশি চালিয়েও তাঁকে মেলেনি। এই বিষয়টি মাথায় রয়েছে বিচারপতির। তাই আবার কোথাও পালিয়ে যেতে পারেন লালা। এই আশঙ্কা থেকেই লালার আগাম জামিন বা রক্ষাকবচে ‘‌না’‌ জানিয়ে দিলেন বিচারক।

অন্যদিকে অনুপ মাজি ওরফে লালা কয়লা পাচার কেলেঙ্কারির ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে সিবিআইয়ের শীর্ষ তালিকায় নাম রয়েছে। কিন্তু সর্বোচ্চ আদালতের রক্ষাকবচ থাকায় তাঁকে গ্রেফতার করা যায়নি। অথচ তাঁকে নাগালে নিয়ে গোটা দুর্নীতির জাল গোটাতে চাইছে কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা। আগেও একাধিকবার লালার বাড়ি, অফিসে তল্লাশি চলেছে। উদ্ধার করা হয়েছে গুরুত্বপূর্ণ নথিপত্র। সেখান থেকেই জানা যায়, কয়লা পাচার কাণ্ডের সঙ্গে জড়িত অনুপ মাজি ওরফে লালা। এই কয়লা পাচার করে সে বিরাট টাকার মুনাফা করেছে। অবৈধ কারবারের সঙ্গে জড়িত লালা। তাঁর বেশ কয়েকজন সহযোগীও এই কাজে জড়িত।

আরও পড়ুন:‌ রাজ্যগুলিকে চিঠি পাঠাল জাতীয় নির্বাচন কমিশন, নয়া হস্তক্ষেপে আলোড়ন তুঙ্গে

আর কী জানা যাচ্ছে?‌ এই অসাধু চক্রের সঙ্গে জড়িতদের হদিশ পেয়েছেন ইডি– সিবিআই অফিসাররা। এই সূত্র মিলেছিল ব্যবসায়ী গণেশ বাগাড়িয়ার কাছ থেকে। লেকটাউনের এই ব্যবসায়ীর সঙ্গেও আর্থিক লেনদেন চলত অনুপ মাজি ওরফে লালার। গণেশের বাড়িতে তল্লাশি চালিয়ে নানা নথি বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারী সংস্থার অফিসাররা। একাধিকবার তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। আজকে আদালতে যা হয়েছে সেই বিষয়ে সরকারি আইনজীবী রথীন দে বলেন, ‘‌মেজিয়া থানা এলাকায় কয়লা পাচারের একটি মামলায় অনুপ মাজি ওরফে লালা বাঁকুড়া জেলা আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু জেলা বিচারক ওই আবেদন খারিজ করে দিয়েছেন।’‌

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.