বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Susanta Ghosh: সিপিএম নেতা সুশান্ত ঘোষের পরিবারে চিরকূটে চাকরি!‌ মেদিনীপুরে ভাইরাল তালিকা

Susanta Ghosh: সিপিএম নেতা সুশান্ত ঘোষের পরিবারে চিরকূটে চাকরি!‌ মেদিনীপুরে ভাইরাল তালিকা

সুশান্ত ঘোষ সাদা পাঞ্জাবিতে। ফাইল ছবি

সুশান্ত ঘোষের মামাবাড়ির পরিবারে একাধিক সদস্য সরকারি চাকরি করেন। এক ভাগ্নে হাইস্কুলের লাইব্রেরিয়ান, আর এক ভাগ্নে সেচ দফতরে চাকরি করেন। সুশান্তবাবুর পিসতুতো ভাই, মাসতুতো ভাইয়েদেরও কেউ পরিবহণ দফতরে, কেউ স্কুলে শিক্ষকতার চাকরি করেন। সুশান্ত ঘোষের শ্যালক, শ্যালিকাদের প্রায় প্রত্যেকেই সরকারি চাকরি করেন। 

সুজন চক্রবর্তীর পর এবার সামনে এল সিপিএম নেতা সুশান্ত ঘোষের নাম। অভিযোগ একই, বাম আমলে ‘চিরকুটে’ চাকরি। আর এই ঘটনা নিয়ে আরও একবার তোলপাড় রাজ্য–রাজনীতি। যদিও এই চিরকূটে চাকরির বিষয়টি অজানা বলে জানিয়েছেন অশীতিপর বাম নেতা বিমান বসু। আর অভিযোগ উঠেছে, নিজের পরিবার ও আত্মীয়দের অনেককেই ‘সুপারিশে’র জোরে চাকরি পাইয়ে দিয়েছেন সুশান্ত ঘোষ। তিনি বাম জমানায় পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রী ছিলেন। চাকরি প্রাপকদের এমনই একটি তালিকাও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তালিকায় সুশান্ত ঘোষের এমন ২০জন নিকট আত্মীয়ের নাম রয়েছে বলে অভিযোগ উঠেছে।

ঠিক কী অভিযোগ তৃণমূল কংগ্রেসের?‌ সুশান্ত ঘোষের আত্মীয়স্বজনরা বিভিন্ন সরকারি দফতরে চাকরি করেন বা করতেন বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা কো–অর্ডিনেটর অজিত মাইতি বলেন, ‘‌এতদিন চুপ ছিলাম। কিন্তু সিপিএম নেতারা ইদানীং বড্ড লাফালাফি করছে। লাল পতাকার তলায় লুকিয়ে সিপিএম যে কত দুর্নীতি করেছে সেটা বোধহয় দলের নেতারা ভুলে গিয়েছেন। আমি শিক্ষামন্ত্রীকে ঘটনার সঠিক তদন্তের জন্য আবেদন জানাব। কেমন করে চাকরি হয়েছে সেটা জনগণের জানা প্রয়োজন।’‌

আর কী জানা যাচ্ছে?‌ সিপিএম নেতা সুশান্ত ঘোষ বাম জমানায় দীর্ঘদিনের মন্ত্রী ছিলেন। বিরোধীরা তখন বলতেন, ঝড় হলেও সুশান্ত ঘোষের নির্দেশ ছাড়া গড়বেতায় গাছের পাতা নড়ে না। এমনই ছিল তাঁর প্রভাব। আর সুশান্ত ঘোষ বাম আমলে প্রভাব খাটিয়ে নিকট আত্মীয়দের চাকরি পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ করছে তৃণমূল কংগ্রেস। ভাইরাল হওয়া ওই তালিকায় দাবি করা হয়েছে, সিপিএম আমলে স্কুলে শিক্ষকতার চাকরি পেয়েছিলেন সুশান্ত ঘোষের স্ত্রী। তাঁর বোনেদের মধ্যে অনেকেই সরকারি চাকরি করতেন। এমনকী প্রভাব খাটিয়ে বোনেদের স্বামীদেরও চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এক বোনের স্বামী মেদিনীপুর প্রাইমারি বোর্ডে চাকরি করেন। আর এক বোনের স্বামী প্রাইমারি স্কুলে এবং এক ভগ্নিপতি সেচ দফতরে চাকরি করেন।

আর কারা চাকরি পেয়েছেন?‌ সিপিএমের বক্তব্য ঠিক কী?‌ সুশান্ত ঘোষের মামার বাড়ির পরিবারে একাধিক সদস্য সরকারি চাকরি করেন। এক ভাগ্নে হাইস্কুলের লাইব্রেরিয়ান, আর এক ভাগ্নে সেচ দফতরে চাকরি করেন। সুশান্তবাবুর পিসতুতো ভাই, মাসতুতো ভাইয়েদেরও কেউ পরিবহণ দফতরে, কেউ স্কুলে শিক্ষকতার চাকরি করেন। সুশান্ত ঘোষের শ্যালক, শ্যালিকাদের প্রায় প্রত্যেকেই সরকারি চাকরি করেন। শ্যালিকার স্বামীর ভাইয়েরা পর্যন্ত সরকারি চাকরি করেন। সুশান্তবাবুর বড় শ্যালক অরবিন্দ বন্দ্যোপাধ্যায় আবার জেলা কমিটির সদস্য ছিলেন। ওই তালিকায় দাবি করা হয়েছে, তৎকালীন জেলা সম্পাদক দীপক সরকারের হাতযশে এইসব কাজ করেছেন প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ। পাশাপাশি ২০০৮, ২০০৯ এবং ২০১০ সালে প্রাইমারিতে লক্ষ লক্ষ টাকায় চাকরি বিক্রি করেছেন সুশান্তবাবু। তালিকাকে সমর্থন করে তৃণমূল কংগ্রেসের গড়বেতার ব্লক সভাপতি সেবাব্রত ঘোষ বলেন, ‘‌গড়বেতা একটি দুধের শিশুও এইসব ইতিহাস জানে। মন্ত্রী থাকাকালীন তাঁর সুপারিশে কেউ ফায়ার ব্রিগেড, কেউ এসবিএসটিসি, কেউ আবার কলেজে চাকরি পেয়েছেন।’‌ আর সিপিএমের প্রাক্তন জেলা সম্পাদক তরুণ রায় বলেন, ‘‌যাঁরা চাকরি করছেন, তাঁরা নিশ্চয়ই বৈধভাবেই চাকরি পেয়েছেন। আসলে তৃণমূল কংগ্রেস যেভাবে নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়েছে সেটা থেকে বাঁচতেই সিপিএমকে টার্গেট করছে।’‌ যদিও এই তালিকা যাচাই করে দেখেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল।

বাংলার মুখ খবর

Latest News

প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা? নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের ওর মাথা ঘুরে গেছে, আমার গাড়িতে হাসপাতালে নিয়ে যাও, ভাষণ থামিয়ে মানবিক মমতা আইপিএলে গত ৯ ম্যাচে কেমন পারফরমেন্স রজত পতিদারের?

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.