বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Duttapukur Blast Update: দত্তপুকুর বিস্ফোরণ: কর্তব্যে গাফলতির অভিযোগে সাসপেন্ড নীলগঞ্জ ফাঁড়ির ওসি

Duttapukur Blast Update: দত্তপুকুর বিস্ফোরণ: কর্তব্যে গাফলতির অভিযোগে সাসপেন্ড নীলগঞ্জ ফাঁড়ির ওসি

উদ্ধারকাজ চলেছে দত্তপুকুরে। (ANI Photo) (Saikat Paul)

রবিবার সকালে বারাসতের দত্তপুকুরে একটি বেআইনি বাজি করাখানায় বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৯। রবিবার রাতে তাঁর কালীঘাটের বাড়িতে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য ও কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলকে ডেকে পাঠান। দু’জনের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তিনি।

সব জেনে শুনেও কোনও ব্যবস্থা নেননি পুলিশ। তাদের নাকে ডগাতেই রমরমিয়ে চলেছে বাজির কারবার। এমনই অভিযোগ ছিল স্থানীয় বাসিন্দাদের। এবার দত্তপুকুরে বিস্ফোরণের ঘটনায় নীলগঞ্জ ফাঁড়ির ওসিকে সাসপেন্ড করা হল। কর্তব্যে গাফিলতির অভিযোগে সোমবার ওসি হিমাদ্রি রায়কে সাসপেন্ড করে পুলিশ।

বেআইনি বাজি কারখানায় এই বিস্ফোরণের পর অভিযোগ পুলিশের বিরুদ্ধে। যদিও এ দিন পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘গত আড়াই-তিন মাস ধরে এই এলাকায় তল্লাশি চালিয়ে প্রচুর বেআইনি বাজি বাজেযাপ্ত করা হয়েছে। তার পর এই ঘটনা দুর্ভাগ্যজনক।’

রবিবার সকালে বারাসতের দত্তপুকুরে একটি বেআইনি বাজি করাখানায় বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৯। রবিবার রাতে তাঁর কালীঘাটের বাড়িতে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য ও কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলকে ডেকে পাঠান। দু’জনের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তিনি। তাঁদের বেশ কিছু নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। এগরার পর মাস কয়েক ঘুরতে না ঘুরতে রাজ্যে আবার বাজি কারখানায় বিস্ফোরণে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। অবিলম্বে বাজি ক্লাস্টার তৈরিতে গতি আনার বিষয়ে নির্দেশ দেন প্রশাসনকে।

(পড়তে পারেন। দত্তপুকুরের অকুস্থলে পৌঁছল এনআইএ টিম, অভিযুক্ত আইএসএফের নেতা পলাতক)

(পড়তে পারেন। শব্দবাজি নয়, সবুজবাজি বানান, টাকা কম হবে, কিন্তু জীবন তো বাঁচবে, ‘পরামর্শ’ মমতার)

সোমবার তৃণমূল ছাত্র পরিষদের সভায় দত্তপুকুরের বিস্ফোরণ নিয়ে কিছু না বললেও সবুজ বাজির পক্ষে সওয়াল করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘সবুজ বাজি তৈরি করুন, তাতে কিছুটা টাকা কম হবে। কিন্তু জীবন তো বাঁচবে।’

দত্তপুকুরের ঘটনায় ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গভীর রাতে নীলগঞ্জ এলাকা থেকে বাজি কারখানা মালিক কেরামত আলির সহযোগী বলে পরিচিত শফিক আলি ওরফে সফিকুল ইসলামকে গ্রেফতার করে।পুলিস জানিয়েছে, ৪ জনের নামে এফআইআর করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

শুক্রাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল কড়া হল সরকার, এবার থেকে এই ভাতা পেতে বাংলার সরকারি শিক্ষকদের মানতে হবে ১৩ শর্ত গেমসের ভারতীয় দলে সেনার ২৪ প্রতিযোগী, রয়েছেন সার্ভিসেস থেকে মহিলা প্রতিযোগীও 'আপনি মাসি নাকি...' বোনঝির সঙ্গে নেচে কটাক্ষের শিকার মিমি! কিন্তু কেন? পেট্রাপোলে বন্ধ বাণিজ্য, বাংলাদেশ থেকে মাছ আসছে না এপারে, লোকসান কয়েক কোটি টাকার T20I ফর্ম্যাটে সূর্যকুমার যাদব অধিনায়ক হওয়ার পরেই এল স্ত্রীর বিশেষ বার্তা বিশেষভাবে সক্ষম সমর্থকের প্রতি হৃদয়স্পর্শী আচরণ, মন জিতলেন স্মৃতি মন্ধনা বাস্টাডে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে ২ বছর পর টুর্নামেন্ট ফাইনালে রাফায়েল নাদাল Hair Care: চুল কোমর পর্যন্ত লম্বা হবে, শুধু এই ২টি জিনিস লাগান বাড়িতে ফের বেজেছে বিয়ের সানাই, খ্যাতনামা নৃত্যশিল্পীকে চিনতে পারছেন ছবি দেখে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.