বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dengue in Siliguri: শিলিগুড়িতে ভয় ধরাচ্ছে ডেঙ্গি, ১৮ দিনে নিয়ন্ত্রণের আশ্বাস মেয়রের
ফাইল ছবি-শাটারস্টক (HT_PRINT)

Dengue in Siliguri: শিলিগুড়িতে ভয় ধরাচ্ছে ডেঙ্গি, ১৮ দিনে নিয়ন্ত্রণের আশ্বাস মেয়রের

  • পরিসংখ্যান বলছে, গত জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত হয়েছে ৫৫৯ জন। যার মধ্যে অগস্ট এবং সেপ্টেম্বর মাসে সংক্রমণের হার ছিল সবচেয়ে বেশি। গত রবিবার নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ২৪ জন। পুরসভা সূত্রের খবর, ডেঙ্গি আক্রান্তদের সংখ্যা সবচেয়ে বেশি ৫ নম্বর ওয়ার্ডে।

রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি। কলকাতা তো বটেই উত্তরবঙ্গেও ডেঙ্গির ঊর্ধ্বমুখী সংক্রমণ ভয় ধরাচ্ছে। বিশেষ করে শিলিগুড়ি পুরসভায় ডেঙ্গি যেভাবে বাড়ছে তাতে চিন্তার ভাঁজ পরেছে পুরকর্তাদের কপালে। গত কয়েকদিনে সেখানে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। গত শনিবার শিলিগুড়ি পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের এক কিশোরীর ডেঙ্গিতে মৃত্যু হয়েছে। তারও কয়েকদিন আগে ২৫ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তির মৃত্যু হয়েছে ডেঙ্গিতে। উত্তরোত্তর বেড়ে চলা ডেঙ্গি এখন চিন্তার মূল কারণ হয়ে দাঁড়িয়েছে শিলিগুড়ি পুরসভার কর্তাদের কাছে।

আরও পড়ুন: ডেঙ্গি, ম্যালেরিয়া চিকিৎসার বিল নিয়ে স্বাস্থ্য দফতরের কড়া বার্তা

পরিসংখ্যান বলছে, গত জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত হয়েছে ৫৫৯ জন। যার মধ্যে অগস্ট এবং সেপ্টেম্বর মাসে সংক্রমণের হার ছিল সবচেয়ে বেশি। গত রবিবার নতুন করে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ২৪ জন। পুরসভা সূত্রের খবর, ডেঙ্গি আক্রান্তদের সংখ্যা সবচেয়ে বেশি ৫ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডের ১০০ জন ব্যক্তি ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গিতে মৃত্যুর ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন পুরসভার মেয়র গৌতম দেব। শহরের ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুরসভার পক্ষ থেকে সব রকমভাবে চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন পুরসভার মেয়র পারিষদ (স্বাস্থ্য) দুলাল দত্ত।

সম্প্রতি ৫ নম্বর ওয়ার্ডে গিয়ে এলাকা পরিদর্শন করার পাশাপাশি এবং ডেঙ্গি আক্রান্তদের বাড়িতে গিয়ে কথা বলেছেন গৌতম দেব। ডেঙ্গি নিয়ন্ত্রণের জন্য বেশি করে স্প্রে এবং ফগিং করা হচ্ছে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। মেয়র আশ্বাস দিয়েছেন, ১৮ দিনের মধ্যে ডেঙ্গি নিয়ন্ত্রণ করা হবে। প্রসঙ্গত, স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টার নতুন করে রাজ্যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ৩২৪ জন। সব মিলিয়ে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক বলে মনে করছেন স্বাস্থ্যকর্তারা।

বন্ধ করুন