বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পানীয় জলের সংকট, রাস্তা অবরোধ করলে জলের বোতল নিয়ে মার উপপ্রধানের
ফাইল ছবি
ফাইল ছবি

পানীয় জলের সংকট, রাস্তা অবরোধ করলে জলের বোতল নিয়ে মার উপপ্রধানের

  • উপপ্রধান জানান, বিক্ষোভকারীরা অযথা অশান্তি সৃষ্টির চেষ্টা করছিল। সামান্য তর্কাতর্কি হয়েছিল। কিন্তু তা মিটে গেছে।

‌রানিগঞ্জের বল্লভপুর পঞ্চায়েত এলাকায় পানীয় জলের সংকটে জেরবার এলাকার বাসিন্দারা। সম্প্রতি পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করেন তাঁরা। অবরোধ তুলতে গিয়ে মেজাজ হারিয়ে বসেন পঞ্চায়েতের উপপ্রধান। জলের বোতল দিয়েই বিক্ষোভকারীদের মারতে শুরু করেন তিনি। গোটা ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীরা।

জানা গিয়েছে, অতি বৃষ্টির ফলে নুনিয়া নদীর জলস্তর বেড়ে যায়। নুনিয়া নদীর জল বেড়ে যাওয়ায় জলের স্রোতে পানীয় জলের পাইপ লাইন ভেঙে যায়। জল সঙ্কট শুরু হয় বল্লভপুর পঞ্চায়েত এলাকায়। দুর্গাপুজোর সময়ে পাইপলাইনের মেরামতির কাজ বন্ধ থাকার ফলে পানীয় জলের সংকট আরও বাড়তে থাকে।

লক্ষ্মীপুজোর দিন পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করেন নুপুর গ্রামের বাসিন্দারা। রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোন সিধান মণ্ডল নামে পঞ্চায়েতের উপপ্রধান। উপপ্রধানকে দেখতে পেয়েই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা। কিছুক্ষণের মধ্যেই গ্রামবাসীদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন উপপ্রধান। এরপরই উপপ্রধান পানীয় জলের বোতল দিয়ে বিক্ষোভকারীদের মারধর শুরু করে দেন। পুলিশের সামনে এই ঘটনাটি ঘটে।

এরপর গ্রামবাসীরা পাল্টা প্রতিরোধ শুরু করলে পুলিশ তখন এগিয়ে এসে পঞ্চায়েত উপপ্রধানকে উদ্ধার করে নিয়ে যায়। এরপর পুলিশ উত্তেজিত জনতাকে ঘটনাস্থল থেকে হঠিয়ে দেয়। এই ঘটনা প্রসঙ্গে পঞ্চায়েতের উপপ্রধান জানান, বিক্ষোভকারীরা অযথা অশান্তি সৃষ্টির চেষ্টা করছিল। সামান্য তর্কাতর্কি হয়েছিল। কিন্তু তা মিটে গেছে।

 

বন্ধ করুন