বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জমি বিবাদকে ঘিরে রণক্ষেত্র সামশেরগঞ্জের ধুলিয়ান, ঘরে ঢুকে গুলি করে খুন, বোমবাজি
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জমি বিবাদকে ঘিরে রণক্ষেত্র সামশেরগঞ্জের ধুলিয়ান, ঘরে ঢুকে গুলি করে খুন, বোমবাজি

  • সামশেরগঞ্জ থানা থেকে মাত্র ১ কিলোমিটার দূরে এদিন এই ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি সামশেরগঞ্জেক বিধায়ক আমিরুল ইসলামও পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলেছেন।

২০ বছর পুরনো জমি বিবাদকে ঘিরে বুধবার সকালে ধুন্ধুমার কাণ্ড ঘটল ‌মুর্শিদাবাদ সামশেরগঞ্জের ধুলিয়ানে। চলল গুলি, বোমা। গুলিতে একজনের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ২ জন। এদিনের ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে গুলি করার পাশাপাশি একের পর এক বোমা ছুঁড়ছে দুষ্কৃতীদের একটি দল। ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে একটি জমি নিয়ে স্থানীয় জাকির হোসেন ও ইমরান হোসেনের মধ্যে গণ্ডগোল চলছিল। সম্প্রতি এ নিয়ে রায় দিয়েছে আদালত, যা ইমরানের পক্ষে গিয়েছে। বুধবার সকালে ইমরানের নির্দেশে কয়েকজন ওই বিতর্কিত জমি ঘেরাওয়ের কাজ শুরু করেন। তখনই কয়েকজন দুষ্কৃতী সেখানে হামলা চালায় বলে অভিযোগ।

অভিযোগ, বাড়ির ভেতরে ঢুকে ইমরান হোসেনকে গুলি করে দুষ্কৃতীরা। তাঁকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। গুলিবিদ্ধ আরও দু’‌জন আশঙ্কাজনক অবস্থায় জঙ্গিপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। সামশেরগঞ্জ থানা থেকে মাত্র ১ কিলোমিটার দূরে এদিন এই ঘটনা ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি সামশেরগঞ্জেক বিধায়ক আমিরুল ইসলামও পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলেছেন।

এদিক, মৃতের পরিবারের অভিযোগ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আনারুল হকের ভাইয়ের নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে। এদিন ঘটনার বেশ কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তাদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এ ঘটনায় এখনও পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। আরও কয়েকজনের খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছে পুলিশ।

বন্ধ করুন