বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিঘার সমুদ্রসৈকতকে মুড়ে ফেলা হচ্ছে সিসিটিভি ক্যামেরায়, বাজবে রবীন্দ্রসঙ্গীতও‌

দিঘার সমুদ্রসৈকতকে মুড়ে ফেলা হচ্ছে সিসিটিভি ক্যামেরায়, বাজবে রবীন্দ্রসঙ্গীতও‌

সৈকতনগরী দিঘায় আছড়ে পড়ল ভিড়।

এই গরমের ছুটিতে সেখানে ভিড় জমিয়েছেন পর্যটকরা। তবে নানা অভিযোগ ওঠায় পর্যটকদের জন্য কয়েকটি নিয়ম বদল হয়েছে। এখন থেকে এখানে ভ্রমণের সময় কোনও পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। দিঘায় হোটেলে প্রবেশের পর সকলকে রেজিস্টারে নাম নথিভুক্ত করতে হবে। নেশাগ্রস্থ অবস্থায় সমুদ্রে নামা যাবে না।

গরীবের গোয়া বলতে দিঘাকেই বোঝায়। কম খরচে বাঙালির ‘‌ফেভারিট ডেস্টিনেশন’। এবার এই সমুদ্র সৈকতেই চলবে ‘২৪ ঘণ্টা নজরদারি’। মুড়ে ফেলা হবে সিসিটিভি নিরাপত্তায়। কোনও অসামাজিক কাজকর্ম যাতে না হয় তাই পদক্ষেপ করা হচ্ছে। তবে পর্যটকদের আকর্ষণ বাড়াতে সমুদ্রসৈকত জুড়ে বাজবে রবীন্দ্র সঙ্গীত।

ঠিক কী ঘটতে চলেছে দিঘায়?‌ এই বিষয়ে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের এক্সিকিউটিভ অফিসার মানস কুমার মণ্ডল সংবাদমাধ্যমকে বলেন, ‘‌দিঘাকে আরও সুন্দর এবং নিরাপদ করতে উদ্যোগী হয়েছে প্রশাসন। আগেও দিঘাতে সিসিটিভি’‌র নিরাপত্তা ছিল। এবার সেই নিরাপত্তা আরও জোরদার করা হচ্ছে। মদ্যপান এখানে যাতে করা না যায় তাও দেখা হবে।’‌

বাড়তি সংযোজন কী মিলবে?‌ পর্যটকদের জন্য বাড়তি আকর্ষণ হিসাবে সমুদ্রসৈকতে বাজবে রবীন্দ্রসঙ্গীত। ঘূর্ণিঝড় আমফান তছনছ করে দিয়েছিল দিঘা। তাই বাঙালির এই পর্যটন কেন্দ্রকে ঢেলে সাজানোর পরিকল্পনা করেছে প্রশাসন। স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পর্যটকদের কথা ভেবে দিঘার সমুদ্রসৈকতে শোনানো হবে রবীন্দ্রসঙ্গীত।

উল্লেখ্য, এই গরমের ছুটিতে সেখানে ভিড় জমিয়েছেন পর্যটকরা। তবে নানা অভিযোগ ওঠায় পর্যটকদের জন্য কয়েকটি নিয়ম বদল হয়েছে। এখন থেকে এখানে ভ্রমণের সময় কোনও পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। দিঘায় হোটেলে প্রবেশের পর সকলকে রেজিস্টারে নাম নথিভুক্ত করতে হবে। নেশাগ্রস্থ অবস্থায় সমুদ্রে নামা যাবে না এবং সমুদ্র সৈকতে বসে মদ্যপান করা যাবে না।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের মদের কারবার বন্ধ করায় লাগাতার কুপ্রস্তাব TMCর, আপমানে আত্মহ.ত্যার চেষ্টা গৃহবধূর এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের?

T20 WC 2024

আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.