বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের ডুয়ার্সে চিতাবাঘের হামলা, অসম লড়াইয়ে প্রাণ বাঁচালেন বৃদ্ধ

ফের ডুয়ার্সে চিতাবাঘের হামলা, অসম লড়াইয়ে প্রাণ বাঁচালেন বৃদ্ধ

চিতাবাঘের হামলায় আহত বৃদ্ধের চিকিৎসা চলছে হাসপাতালে।

শুক্রবার মেচপাড়া চা বাগানে চা শ্রমিকদের কাজ তদারকি করছিলেন তিনি। তখন সেখানে কাজ করছিলেন প্রায় ৩০০ শ্রমিক। এমন সময় চিতাবাঘটিকে দেখা যায়। সঙ্গে সঙ্গে নিরাপদ দূরত্বে সরে যান চা শ্রমিকরা। সরে যান বৃদ্ধ টিকে থোকারও। কিন্তু তাতেও রেহাই মেলেনি। চিতাবাঘটি অতর্কিতে তাঁর ওপরে হামলা চালায়।

এক সপ্তাহে তৃতীয়বার উত্তরবঙ্গে চিতাবাঘের হামলা। শুক্রবার আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের মেচপাড়া চা বাগানে পাতা তোলার কাজ চলাকালীন এক বৃদ্ধের ওপর হামলা চালায় চিতাবাঘ। হিংস্র জন্তুর সঙ্গে লড়াই করে কোনওক্রমে নিজের প্রাণ বাঁচান বৃদ্ধ। তরাই - ডুয়ার্সে বারবার চিতাবাঘের হানায় উদ্বিগ্ন চা শ্রমিকরা।

চিতাবাঘের সঙ্গে লড়াই করে বাঁচলেন বৃদ্ধ

আহত বৃদ্ধের নাম টিকে থোকার। শুক্রবার মেচপাড়া চা বাগানে চা শ্রমিকদের কাজ তদারকি করছিলেন তিনি। তখন সেখানে কাজ করছিলেন প্রায় ৩০০ শ্রমিক। এমন সময় চিতাবাঘটিকে দেখা যায়। সঙ্গে সঙ্গে নিরাপদ দূরত্বে সরে যান চা শ্রমিকরা। সরে যান বৃদ্ধ টিকে থোকারও। কিন্তু তাতেও রেহাই মেলেনি। চিতাবাঘটি অতর্কিতে তাঁর ওপরে হামলা চালায়। তারস্বরে চিৎকার করে ওঠেন বৃদ্ধ। সর্বশক্তি দিয়ে প্রতিরোধ করে। প্রতিরোধের মুখে পালায় প্রাণীটি। এর পর বাগান শ্রমিকরা তাঁকে উদ্ধার করে লতাবাড়ি হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসকরা জানিয়েছেন, বৃদ্ধের ঘাড়ে ও হাতে হাতে গুরুতর চোট লেগেছে। ৬টি সেলাই দিতে হয়েছে তাঁকে।

আতঙ্কিত শ্রমিকরা

এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে শ্রমিকমহলে। বারবার চিতাবাঘের হামলার মুখে পড়ে কাজ করতে যেতে ভয় পাচ্ছেন অনেকে। বাগানের এক আধিকারিক জানিয়েছেন, এর আগেও বাগানে এরকম ঘটনা ঘটেছে। প্রাণ হাতে কে বা কাজ করতে যেতে চায়। বনদফতরকে বিষয়টি জানানো হয়েছে।

নিরুপায় বনদফতর

বনদফতর সূত্রে খবর, ডুয়ার্সে চোরাশিকার বন্ধ হওয়ায় বন্যপ্রাণীর সংখ্যা বেড়েছে। বেড়েছে চিতাবাঘের সংখ্যাও। যার ফলে বারবার মুখোমুখি হচ্ছে মানুষ ও চিতাবাঘ। তবে খবর পেলেই খাঁচা পেতে চিতাবাঘ ধরে বনে ছেড়ে দিয়ে আসা হচ্ছে।

এক সপ্তাহে তিন হামলা

গত ১২ মার্চ শিলিগুড়ি লাগোয়া সুকনার জঙ্গল লাগোয়া এলাকায় গরু চরাতে গিয়ে চিতাবাঘের হামলায় আহত হয়েছিলেন ৩ গোপালক। গত ১৪ মার্চ জলপাইগুড়ির মেটেলি ব্লকে চলন্ত স্কুটারে চিতাবাঘের হামলায় মৃত্যু হয় ১ চা শ্রমিকের।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার LS স্পিকার পদের ভোটে TDP দাঁড়ালে সমর্থনের চেষ্টায় থাকবে ইন্ডি- কৌশলী রাউত Grand Prix 2024 Boxing Tournament women's 75kg: রুপোর পদক জিতলেন লভলিনা বরগোঁহাই উড়ন্ত সিঁদুরের পর এবার ভিডিয়ো কলে সিঁদুরদান!রোশনাই-এর কাণ্ডে হেসে খুন নেটপাড়া Rafale ফাইটারকে 'Rafael' লেখা হল UPSC সিভিল সার্ভিসেসের প্রশ্নে, হতবাক নেটপাড়া গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ নার্সিংহোমে ভর্তি অভিষেক, কেমন আছেন তিনি? জানুন মেডিকেল বুলেটিন

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.