বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ED attacked in Bongaon: সন্দেশখালির পর বনগাঁতেও 'আক্রান্ত' ইডি, 'ঢাল' মহিলা ব্রিগেড, হল ইটবৃষ্টি!

ED attacked in Bongaon: সন্দেশখালির পর বনগাঁতেও 'আক্রান্ত' ইডি, 'ঢাল' মহিলা ব্রিগেড, হল ইটবৃষ্টি!

বনগাঁতেও আক্রান্ত ইডি 

টানা ১৭ ঘণ্টার অভিযানের পর গতকাল গভীর রাতে গ্রেফতার করা হয় বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যকে। অভিযোগ, আঢ্যকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় ইডি আধিকারিকদের লক্ষ্য করে ছোড়া হয়েছিল ইট। এই আবহে ইডির গাড়ির কাচ ভেঙেছে।

টানা ১৭ ঘণ্টার অভিযানের পর গতকাল গভীর রাতে গ্রেফতার করা হয় বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যকে। বালু ঘনিষ্ঠ সেই নেতাকে গ্রেফতার করে বাড়ি থেকে বের করে আনার সময় ফের একবার আক্রান্ত হয় ইডি। অভিযোগ, আঢ্যকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় ইডি আধিকারিকদের লক্ষ্য করে ছোড়া হয়েছিল ইট। এই আবহে ইডির গাড়ির কাচ ভেঙেছে। অভিযোগ, মহিলাদের সামনে রেখে বিক্ষোভ দেখিয়ে ইডির গাড়ি আটকানোর চেষ্টা করেন শংকর আঢ্যর অনুগামীরা। এরপর ধৃত তৃণমূল নেতা ও দু'জন ইডি অফিসারকে নিয়ে কোনওক্রমে এলাকা ছেড়ে বেরিয়ে যায় সেই গাড়ি। এদিকে সেই গাড়ির পিছনে ইডির আরও একটি গাড়ি ছিল। সেই গাড়ির কাচ ভাঙে তৃণমূল কর্মীদের ইটবৃষ্টিতে। (আরও পড়ুন: নিজের শক্তি বুঝেই তৃণমূলের সঙ্গে জোট আলোচনা, জেলায় জেলায় সমীক্ষা চালাবে কংগ্রেস)

জানা যাচ্ছে, শুক্রবার সকাল সাড়ে সাতটা থেকে রাত সাড়ে বারোটা পর্যন্ত দীর্ঘ সময় ধরে ম্যারাথন তল্লাশি চলে বনগাঁ পৌরসভার প্রাক্তন পৌর প্রধানের বাড়িতে। এরপর রাত ১২টা ৩২ মিনিট নাগাদ শংকর আঢ্যকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে বের করে আনেন ইডি আধিকারিকরা। এদিকে তাঁকে ইডি বাড়ি থেকে নিয়ে যাওয়ার সময় গাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁর অনুগামীরা। এমনকী ইডির গাড়ি লক্ষ্য করে ইটও ছোড়া হয় বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বনগাঁ থানার পুলিশ। এদিকে ঘটনাস্থলে উপস্থিত সিআরপিএফ জওয়ানরাও লাঠিচার্জ করে বলে জানা যায়।

এদিকে শংকরকে রাতেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছ বলে জানা গিয়েছে। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। রিপোর্ট অনুযায়ী, শুক্রবার শংকর আঢ্যর শ্বশুরবাড়িতেও তল্লাশি চালিয়েছিল ইডি। সেখান থেকে উদ্ধার ৮ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। ইডি সূত্রে খবর, বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি। এদিকে শংকরের অধীনে কাজ করা অঞ্জন মালাকারের বাড়িতেও ইডি হানা দিয়েছিল। তল্লাশি চালানো হয় শংকরের চার্টার্ড অ্যাকাউন্টেন্টের বাড়িতে। আঢ্যর সহযোগী বাবলু দাসের ফ্ল্যাটেও তল্লাশি অভিযান চালায় ইডি।

এর আগে শুক্রবার দিনভর রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রে ছিল উত্তর ২৪ পরগনার সন্দেশখালির ঘটনা। তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। এই নিয়ে এক বিবৃতি প্রকাশ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, ৮০০ থেকে ১০০০ জনের জনতা ইডির তদন্তকারী অফিসারদের ঘিরে ধরে। ইডির দাবি, অফিসারদের খুনের উদ্দেশেই সেখানে উপস্থিত হয় জনতা। ঘটনায় ইডি তৃণমূল নেতা শাহজাহান শেখের বিরুদ্ধে অফিসারদের বিরুদ্ধে মারধরে উস্কানি দেওয়ার সন্দেহ প্রকাশ করেছে।

 

বাংলার মুখ খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.