বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হলদিবাড়ি–জলপাইগুড়ি রুটে ছুটবে ইলেকট্রিক ট্রেন, নতুন বছরেই হবে প্রতীক্ষার অবসান

হলদিবাড়ি–জলপাইগুড়ি রুটে ছুটবে ইলেকট্রিক ট্রেন, নতুন বছরেই হবে প্রতীক্ষার অবসান

জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন‌

এনজেপি থেকে রানিনগর, জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন‌ চালু হলে বিপুল মানুষের উপকার হবে। এই দাবি অবশ্য বহু আগেই উঠেছিল। পরে বিষয়টি নিয়ে ভাবা হলে সবদিক খতিয়ে দেখা হয়। তারপর শুরু হয় কাজ। এখন যা পরিস্থিতি তাতে ট্রেনের চাকা গড়াতেই পারে এই লাইনে। একাধিক অফিসার বিষয়টি নিয়ে জোর আলোচনা করেন।

রানিনগর, জলপাইগুড়ি এবং হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন চালানোর বিষয়টি এবার খতিয়ে দেখতে পরিদর্শন করলেন নর্থ‌ ইস্ট ফ্রন্টিয়ার‌ রেল‌ওয়ের‌ প্রিন্সিপাল‌ চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। আজ, শুক্রবার সকালে রানিনগর এবং জলপাইগুড়ি টাউন স্টেশন পরিদর্শন করেন তিনি। ২০২৪ সালের প্রথম সপ্তাহ থেকেই জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন‌ চালু করার উদ্যোগ নিয়েছে রেল কর্তৃপক্ষ। তবে অবশ্যই সব ঠিকঠাক থাকলে। ইতিমধ্যেই এই লাইনের বৈদ্যুতিকরণের কাজ শেষ হয়েছে। সুতরাং দ্রুত ট্রেন চালু হবে বলে মনে করা হচ্ছে।

আজ, শুক্রবার এই প্রকল্পের ক্লিয়ারেন্স ইনস্পেকশন করেন নর্থ‌ ইস্ট ফ্রন্টিয়ার‌ রেলওয়ের‌ প্রিন্সিপাল‌ চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার রভিলেশ‌ কুমার এবং ডিআরএম কাঠিহার সুরেন্দ্র কুমার–সহ রেল দফতরের সিনিয়র অফিসাররা। এনজেপি থেকে রানিনগর, জলপাইগুড়ি ও হলদিবাড়ি রুটে বৈদ্যুতিক ট্রেন‌ চালু হলে বিপুল মানুষের উপকার হবে। এই দাবি অবশ্য বহু আগেই উঠেছিল। তখন তলিয়ে ভাবা হয়নি। পরে বিষয়টি নিয়ে ভাবা হলে সবদিক খতিয়ে দেখা হয়। তারপর শুরু হয় কাজ। এখন যা পরিস্থিতি তাতে ট্রেনের চাকা গড়াতেই পারে এই লাইনে।

এদিকে রেল দফতরের একাধিক অফিসার আজ বিষয়টি নিয়ে জোর আলোচনা শুরু করেন। যেহেতু এই রুটের বৈদ্যুতিকীকরণের কাজ শেষ হয়ে গিয়েছে, সেহেতু ট্রেনের চাকা গড়ানো নিয়ে বৈঠক হয়। সেখানেই তাঁদের আলোচনায় উঠে আসে ট্রেনের চাকা গড়ানোর পরিস্থিতি রয়েছে। তাহলে কি নতুন বছরে ইলেকট্রিক ট্রেন ছুটবে?‌ তবে এবার পরিদর্শন শেষে নর্থ‌ ইস্ট ফ্রন্টিয়ার‌ রেলওয়ের‌ প্রিন্সিপাল‌ চিফ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার রভিলেশ‌ কুমার বলেন, ‘‌বৈদ্যুতিক রেল লাইনের কাজ দেখতে এসেছি। ছোটখাটো কিছু কাজ ঠিক করতে হবে। তারপর খুব দ্রুতই এই লাইনে ইলেকট্রিক ট্রেন ছুটবে। দ্রুততার সঙ্গে বাকি কাজ মিটিয়ে নেওয়া হবে।’‌

আরও পড়ুন:‌ মুখ্যমন্ত্রীর ডান কাঁধে অস্ত্রোপচার করতে হয়েছে, রুটিন চেকআপেই ধরা পড়ল চোট

অন্যদিকে এই ইলেকট্রিক ট্রেনের বিষয়ে বড় আশ্বাস দেন ডিআরএম কাঠিহার সুরেন্দ্র কুমার। তিনি আজ জানান, এখন তো হলদিবাড়ি–রানিনগর রুটের বৈদ্যুতিকরণের কাজ প্রায় শেষ হয়েছে। তাই সব দিক খতিয়ে দেখা হয়েছে। ইলেকট্রিক ট্রেন চালুর বিষয়টি নিয়ে রানিনগর, জলপাইগুড়ি স্টেশন, হলদিবাড়ি–সহ একাধিক স্টেশন এলাকার বৈদ্যুতিক লাইন পরিদর্শন করা হয়েছে। তাতে রিপোর্ট সন্তোষজনক। আগামী একসপ্তাহের মধ্যে এই লাইনে বৈদ্যুতিক ট্রেন চলবে। বর্ষবরণের আগেই এই খবর খুশির জোয়ার নিয়ে এসেছে যাত্রীদের মনে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.