বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের রেললাইনের উপর উঠে পড়ল হাতি, ডুয়ার্সের জঙ্গলে ব্রেক কষল ট্রেন, তারপর…

ফের রেললাইনের উপর উঠে পড়ল হাতি, ডুয়ার্সের জঙ্গলে ব্রেক কষল ট্রেন, তারপর…

এভাবেই রেললাইনে দাঁড়িয়েছিল হাতিটি। প্রতীকী ছবি 

শনিবার সকালে চাপড়ামারিতে ফের একই ধরনের ঘটনা। ফের একটি হাতি রেললাইনের উপর উঠে পড়ে। সূত্রের খবর, ৭০/ ৭-৮ নম্বর পিলারের কাছে হাতিটি লাইনের উপর দাঁড়িয়ে ছিল। এদিকে শিলিগুড়ি ধুবড়ি আপ প্যাসেঞ্জার ট্রেন ওই পথেই আসছিল এদিন।

ডুয়ার্সের জঙ্গলের মধ্যে গিয়েছে রেললাইন। সেই লাইনের উপর মাঝেমধ্যেই হাতির দল উঠে পড়ে। এর জেরে দুর্ঘটনার নজিরও রয়েছে। তবে এই পথে ট্রেন একটি নির্দিষ্ট গতিতে চালানোর নিয়ম রয়েছে। এবার ট্রেন চালকের তৎপরতায় বাঁচল হাতির প্রাণ। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার রাতেও ঠিক একইভাবে রেললাইনের উপর হাতি উঠে পড়েছিল। অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল হাতি।

বৃহস্পতিবার মহানন্দা অভয়ারণ্যের মধ্যে দিয়ে যাওয়া রেললাইনে সেভক ও গুলমা স্টেশনের মাঝে রেললাইনের উপর হাতি উঠে পড়েছিল। এদিকে ওই পথেই ছুটে আসছিল একটি মালগাড়ি। কিন্তু হাতিটিকে বাঁচাতেই হবে। সেই নিরিখে ব্রেক কষেন চালক।

শনিবার সকালে চাপড়ামারিতে ফের একই ধরনের ঘটনা। ফের একটি হাতি রেললাইনের উপর উঠে পড়ে। সূত্রের খবর, ৭০/ ৭-৮ নম্বর পিলারের কাছে হাতিটি লাইনের উপর দাঁড়িয়ে ছিল। এদিকে শিলিগুড়ি ধুবড়ি আপ প্যাসেঞ্জার ট্রেন ওই পথেই আসছিল এদিন। এদিকে সামনেই দাঁড়িয়ে রয়েছে গজরাজ। ট্রেন চালিয়ে দিলে ভয়াবহ দুর্ঘটনা ঘটে যেতে পারে। এরপর আর ট্রেন নিয়ে এগোতে চাননি চালক। চালক ও সহচালক দ্রুত নিজেদের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নিয়ে নেন। ট্রেনটিকে তাঁরা দাঁড় করিয়ে দেন। ট্রেন চালকের এই তৎপরতার প্রশংসা করছেন অনেকেই। মিনিট পাঁচেক পরে হাতিটি ধীরে ধীরে রেললাইন ছেড়ে জঙ্গলের দিকে চলে যায়। স্বস্তি পান রেলকর্তৃপক্ষ ও ট্রেনযাত্রীরা।

 

বন্ধ করুন