বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Raiganj University: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ভুয়ো নিয়োগপত্র, পুলিশের কাছে অভিযোগ রেজিস্ট্রারের

Raiganj University: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ভুয়ো নিয়োগপত্র, পুলিশের কাছে অভিযোগ রেজিস্ট্রারের

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তির গ্রুপ সি’তে নিয়োগ পত্র ভাইরাল হয়েছে। তাতে ঠিকানায় লেখা রয়েছে বোগ্রাম, কর্ণজোড়া এবং নিয়োগ পাওয়া ব্যক্তি নাম লেখা রয়েছে পবন হালদার। গত ২৭ সেপ্টেম্বর এই নিয়োগপত্র ইস্যু করা হয়েছে। 

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ফের ভুয়ো নিয়োগের অভিযোগ উঠল। এই অভিযোগকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভুয়ো নিয়োগপত্র। বিষয়টি নজরে আসতেই রায়গঞ্জ জেলা পুলিশ সুপারের কাছে তদন্তের দাবিতে অভিযোগ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দুর্লভ সরকার। স্কুলগুলিতে নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। তার মধ্যে বিশ্ববিদ্যালয়ে ভুয়ো নিয়োগকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও কর্তৃপক্ষের দাবি, বিশ্ববিদ্যালয়কে কালিমালিপ্ত করার জন্য এসব করা হয়েছে।

আরও পড়ুন: এবার ‘আশঙ্কায়’ রায়গঞ্জের উপাচার্য, যোগ দেওয়ার ৭ দিনেই বিক্ষোভের মুখে

জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তির গ্রুপ সি’তে নিয়োগ পত্র ভাইরাল হয়েছে। তাতে ঠিকানায় লেখা রয়েছে বোগ্রাম, কর্ণজোড়া এবং নিয়োগ পাওয়া ব্যক্তি নাম লেখা রয়েছে পবন হালদার। গত ২৭ সেপ্টেম্বর এই নিয়োগপত্র ইস্যু করা হয়েছে। এমনকী নিয়োগপত্রে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের প্যাডে নিয়োগের তথ্য লিপিবদ্ধ করা হয়েছে। তাঁর  সই এবং সিলমোহরও রয়েছে তাতে। তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায়।

চিঠিতে আরও বলা হয়েছে, ১৫ দিনের মধ্যে নিয়োগ করতে হবে। এই বিষয়টি জানার পরে পুলিশ সুপারের কাছে অভিযোগ জানান রেজিস্ট্রার। তাঁর দাবি, এটা জাল নিয়োগপত্র। তিনি ই মেইল মারফত পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন। রেজিস্ট্রার বলেন, ‘আমি হোয়াটসঅ্যাপ মারফত এই ভুয়ো নিয়োগ পত্রের বিষয়টি জানতে পারি। সেটা জানতে পারার পরে প্রথমে আমি আইসিকে ফোন করি। তারপর উনি আমাকে পুলিশ সুপারের ই মেইল আইডি দেন। সেই ইমেইলে আমি পুলিশ সুপারের কাছে অভিযোগ করি। এটা একটা ভুয়ো নিয়োগ পত্র। আমি জানি না কীভাবে সেটা পাওয়া গেল। পুলিশ ঘটনার তদন্ত করবে। আইন অনুযায়ী পুলিশ পদক্ষেপ করবে।’

রেজিস্ট্রারের প্যাড, সই এবং সীলমোহর ব্যবহার প্রসঙ্গে তিনি জানান, ‘এখন সাইবার ক্রাইমের বাড়বাড়ন্ত। সবকিছুই করা সম্ভব। তবে প্রতিটি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পত্র নির্দিষ্ট পদ্ধতিতে ভেরিফিকেশন করা হয়। কাগজপত্র নিয়ে কারও সন্দেহ হলে সে ক্ষেত্রে নির্দিষ্ট বিভাগে আবেদন জানাতে হয়।’ তিনিও আরও জানান, যার নামে এই নিয়োগপত্র তাঁকে তিনি চেনেন না। এর আগেও এই ধরনের ভুয়ো নিয়োগের ঘটনা ঘটেছিল প্রাক্তন উপাচার্যের সময়। সে ক্ষেত্রে সাইবার ক্রাইমের কাছে অভিযোগ জানানো হয়েছিল। তাঁর দাবি, কেউ বা কারা হয়তো বিশ্ববিদ্যালয়কে কালিমালিপ্ত করার চেষ্টা করছে।  

বাংলার মুখ খবর

Latest News

অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান জয়ন্তর এত বড় বাড়ি! আকাশ থেকে পড়ছে তৃণমূল, আর মেশা যাবে না…একমত সৌগত-মদন গোড়ালি ফুলে ঢোল, তাও খোঁড়াতে-খোঁড়াতে হাডলে এলেন মেসির, শিউরে উঠল নেটপাড়া পুরী: শুরু জগন্নাথদেবের বহুদা যাত্রা, প্রস্তুতি পর্বের ভিডিয়ো একনজরে Video: 'শুভদিন তো...' মায়াপুর ইসকন মন্দিরের উল্টোরথযাত্রায় আবেগপ্রবণ মিমি!

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.