বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুষ্কৃতীরা গ্যাস কাটার দিয়ে এটিএম লুট করতে গেল, লাগল ভয়াবহ আগুন

দুষ্কৃতীরা গ্যাস কাটার দিয়ে এটিএম লুট করতে গেল, লাগল ভয়াবহ আগুন

এটিএম লুটের চেষ্টা। প্রতীকী ছবি

এদিন দুষ্কৃতীদের একটি দল একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ভিতরে প্রবেশ করে শাটার নামিয়ে দেয়।প্রায় ৮ জন দুষ্কৃতী এদিন এটিএম লুট করতে আসে। এরপর গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট থেকে টাকা লুট করার চেষ্টা করে। সেই সময় ওই এটিএমের পাশ দিয়েই যাচ্ছিল মাটিগাড়া থানার ভ্যান।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল এটিএমে। তবে সেই অগ্নিকাণ্ড শর্ট সার্কিট থেকে নয়। জানা গিয়েছে, গ্যাস কাটার দিয়ে এটিএম লুটের চেষ্টা করে দুষ্কৃতীরা। তা থেকেই আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে এটিএমে। পরে দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। এদিকে, দুষ্কৃতীরা সেখান থেকে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে শিলিগুড়ির মাটিগাড়া থানার শিব মন্দির এলাকায়। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন: দুঃসাহসিক চুরি! ভল্ট ভাঙতে না পেরে পুরো এটিএম মেশিনটাই তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুষ্কৃতীদের একটি দল একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ভিতরে প্রবেশ করে শাটার নামিয়ে দেয়।প্রায় ৮ জন দুষ্কৃতী এদিন এটিএম লুট করতে আসে। এরপর গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট থেকে টাকা লুট করার চেষ্টা করে। সেই সময় ওই এটিএমের পাশ দিয়েই যাচ্ছিল মাটিগাড়া থানার ভ্যান। তবে রাতের বেলায় এটিএমের শাটার বন্ধ থেকে সন্দেহ হয় পুলিশের। এরপর তারা গাড়ি থেকে নেমে এটিএমের শাটার খুলতেই দেখতে পান লুট করার চেষ্টা করছে দুষ্কৃতীরা। ঘটনায় পুলিশের হাত থেকে বাঁচতে দুষ্কৃতীরা লোহার রড দিয়ে হামলা চালায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় তাদের। এই অবস্থায় গ্যাস কাটারটি সেখানে ফেলে চলে যায় দুষ্কৃতীরা। সেই সময় গ্যাস কাটার চালু ছিল। দীর্ঘক্ষণ ধরে গ্যাস কাটার চালু থাকার ফলে এটিএমে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনায় দমকলকে খবর দেওয়া হয়। দ্রুত দমকল পৌঁছে সেখানে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু, এটিএমের ভল্টে থাকা সমস্ত টাকা প্রায় পুড়ে গিয়েছে বলে দমকল সূত্রে জানা গিয়েছে। ব্যাঙ্কের অনুমান, পুড়ে যাওয়া টাকার পরিমাণ প্রায় ৪ লক্ষ টাকা। কয়েকটি পুড়ে যাওয়া টাকার নোট উদ্ধার হয়েছে। 

এই ঘটনায় তদন্ত নেমেছে মাটিগাড়া থানার পুলিশ। খবর পেয়ে এলাকা পরিদর্শনে যান শিলিগুড়ির গোয়েন্দা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার রাজেন ছেত্রী। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কোনও দুষ্কৃতীদেরকে গ্রেফতার করা যায়নি। তবে এটিএমের সিসিটিভি ফুটেজ খিতিয়ে দেখার পাশাপাশি এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনার পরে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অন্যান্য থানাগুলিকে সতর্ক করা হয়েছে। সম্প্রতি, রাজ্যের বিভিন্ন জায়গায় এটিএম এবং সোনার দোকানে লুটের ঘটনা ঘটেছে। সে ক্ষেত্রে অনেক জায়গাতেই বিহারের দুষ্কৃতী এসে লুটপাট চালাচ্ছে। পুলিশের অনুমান, এদিনের ঘটনায় ওই দুষ্কৃতীদল বিহার থেকে এসেছিল। বিহারের দিকে তারা পালিয়েছে। উল্লেখ্য, মাসখানেক আগে রাঙাপানিতে একটি এটিএম একই কায়দায় লুট করেছিল দুষ্কৃতীরা। 

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 3 ওভার শেষে Texas Super Kings-র স্কোর 30/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.