বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ration shops closed: চারদিন রেশন দোকান বন্ধ, ডিলারদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চায় খাদ্য দফতর

Ration shops closed: চারদিন রেশন দোকান বন্ধ, ডিলারদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে চায় খাদ্য দফতর

রাজ্যের সঙ্গে সংঘাতে রেশন ডিলাররা। (ছবিটি প্রতীকী, কে রাজ/হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

সাধারণত প্রতি মাসের প্রথম এবং শেষ দিনটিকে রেশন ডিলারদের নো ট্রানজেকশন ডে হিসেবে ধরা হয়। ফলে মাসের এই দুটি দিন রেশন ডিলারদের কোনও কাজ হয় না। কিন্তু, মঙ্গলবার দিল্লিতে সংসদ ভবন অভিযান করেছে রেশন ডিলারদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস অফ ডিলার্স ফেডারেশন। 

অগস্ট মাসের শুরুতেই চার দিন রেশন দোকান বন্ধ রাখা নিয়ে রেশন ডিলারদের সঙ্গে সংঘাত শুরু হয়েছে রাজ্যের। রাজ্য সরকারের আপত্তি সত্ত্বেও রেশন ডিলাররা গত ১ অগস্ট থেকে সমস্ত রেশন দোকান বন্ধ রেখেছেন। এই অবস্থায় রেশন ডিলারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার কথা ভাবছে রাজ্য সরকার। যদিও এনিয়ে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন রেশন ডিলাররা। তাদেরও স্পষ্ট হুঁশিয়ারি রাজ্য সরকার কোনও ব্যবস্থা নিলে তারাও নিজেদের অবস্থান স্পষ্ট করবেন।

সাধারণত প্রতি মাসের প্রথম এবং শেষ দিনটিকে রেশন ডিলারদের নো ট্রানজেকশন ডে হিসেবে ধরা হয়। ফলে মাসের এই দুটি দিন রেশন ডিলারদের কোনও কাজ হয় না। কিন্তু, মঙ্গলবার দিল্লিতে সংসদ ভবন অভিযান করেছে রেশন ডিলারদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস অফ ডিলার্স ফেডারেশন। এই কর্মসূচিতে যোগদানের কারণে রাজ্যের সমস্ত রেশন দোকান বন্ধ রয়েছে। গতকাল সংসদ ঘেরাও অভিযান চালিয়েছেন ডিলাররা। দিল্লি থেকে ফেরার জন্য আরও দুদিন সময় হাতে নেওয়া হয়েছে। ফলে সবমিলিয়ে চার দিন রেশন দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ডিলারদের সংগঠন।

এ প্রসঙ্গে খাদ্য দফতরের প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি বলেন, সাধারণ মানুষকে কোনওভাবেই কষ্ট দিয়ে দুর্ভোগে রাখা যাবে না তা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট নির্দেশ রয়েছে। কিন্তু, খাদ্য দফতরের আপত্তি সত্ত্বেও ডিলাররা সেই কথা শোনেননি। চার দিন দোকান বন্ধ রাখার ফলে সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হচ্ছে। তাই এই বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করছে খাদ্য দফতর। যদিই ডিলার সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানান, ‘আমরা রেশন দোকান বন্ধ রাখার কথা খাদ্য দফতরকে চিঠি দিয়ে জানিয়েছিলাম।’ তবে সেই চিঠির পরেও রেশন দোকান খোলা রাখার জন্য আবেদন জানানো হয়েছে বলে জানিয়েছেন খাদ্য প্রতিমন্ত্রী।

রেশন ডিলারদের বক্তব্য, ‘সাধারণ মানুষের রেশন দোকানে এসে নানা সমস্যা হচ্ছে। তা হয়তো খাদ্য দফতরের জানা নেই। সেই সমস্ত বিষয়গুলি নিয়ে প্রতিবাদ জানাতে আমরা সংসদ ভবন অভিযান করেছিলাম।’ একই সঙ্গে ডিলারদের স্পষ্ট বক্তব্য, খাদ্য দফতর ব্যবস্থা নিলে তারাও তাদের অবস্থান স্পষ্ট করবেন।

বাংলার মুখ খবর

Latest News

অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে? আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর সলমনের পর নিশানায় শাহরুখ? আঁটসাঁট নিরাপত্তায় কিং খান, ঘিরে থাকল নিরাপত্তারক্ষীরা চার সমবায় ব্যাঙ্ককে জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক, কারণটা কী?

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.