বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হতশ্রী দশা ‘পথশ্রী’র, হাত দিয়ে রাস্তার ছাল ছাড়িয়ে ফেললেন স্থানীয়রা

হতশ্রী দশা ‘পথশ্রী’র, হাত দিয়ে রাস্তার ছাল ছাড়িয়ে ফেললেন স্থানীয়রা

হাত দিয়ে রাস্তার ছাল ছাড়িয়ে ফেললেন স্থানীয়রা

রাস্তা তৈরিতে যে নিম্নমানের সামগ্রী ব্যবহার তা কার্যত মেনে নিয়ে স্থানীয় তৃণমূল বিধায়ক জানান, এলাকার মানুষের এই রাস্তাটি অত্যন্ত প্রয়োজনীয় ছিল। তাই প্রথশ্রী প্রকল্পের মধ্য দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছিল। ঠিকাদার সংস্থা ঠিক মতো কাজ না করায় এই সমস্যা দেখা দিয়েছে।

ভোটপ্রচারে বিভিন্ন জনসভায় রাজ্য সরকারের পথশ্রী প্রকল্পের সাফল্য নিয়ে বড়াই করে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার সাধের সেই প্রকল্পের কঙ্কালসার চেহারা বেরিয়ে পড়ল বাঁকুড়ায়। সেখানে হাতের টানে মাদুরের মতো উঠে আসছে পথশ্রী প্রকল্পে নির্মিত রাস্তার পিচ। নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে রাস্তা, এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখিয়ে রাস্তার কাজ বন্ধ করলেন স্থানীয় বাসিন্দারা।

নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ

বাঁকুড়ার রায়পুর ব্লকের শ্যামসুন্দরপুর অঞ্চলের লেদরা মোড় থেকে রাইপুর ব্লক মহাবিদ্যালয় পর্যন্ত প্রায় তিন কিলোমিটার প্রথশ্রী প্রকল্পে রাস্তা তৈরির কাজ চলছে। লক্ষ লক্ষ টাকা ব্যয়ে নির্মীয়মান প্রথশ্রী প্রকল্পে নিম্নমানের রাস্তা তৈরি করার অভিযোগ তুললেন স্থানীয় বাসিন্দারা।রাস্তার উপর বিক্ষোভে ফেটে পড়েন এলাকার বাসিন্দারা। তাদের দাবি, এই পিচ রাস্তার চেয়ে অতীতের মাটির রাস্তা অনেক ভালো ছিল। এই রাস্তার উপর গাড়ি গেলেই উঠে যাচ্ছে পিচ। রাস্তার অবস্থা এখনই এমন হলে ভবিষ্যতে রাস্তার কী হাল হবে এই ভেবেই চিন্তিত এলাকাবাসী। যার জেরে বিক্ষোভ দেখিয়ে রাস্তার কাজ বন্ধ করেন স্থানীয় বাসিন্দারা।

তৃণমূলকে আক্রমণ বিজেপির

বিজেপির দাবি, দুর্নীতি আর তৃণমূল এখন সমার্থক। সামনে ভোট। তৃণমূল নেতাদের পকেটে টাকা ভরাতেই নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে রাস্তা। মানুষ এর যোগ্য জবাব দেবে আগামী দিনে।

অন্যদিকে রাস্তা তৈরিতে যে নিম্নমানের সামগ্রী ব্যবহার তা কার্যত মেনে নিয়ে স্থানীয় তৃণমূল বিধায়ক জানান, এলাকার মানুষের এই রাস্তাটি অত্যন্ত প্রয়োজনীয় ছিল। তাই প্রথশ্রী প্রকল্পের মধ্য দিয়ে রাস্তা নির্মাণ করা হচ্ছিল। ঠিকাদার সংস্থা ঠিক মতো কাজ না করায় এই সমস্যা দেখা দিয়েছে। তবে স্থানীয় প্রশাসন এবং জেলাশাসককে ইতিমধ্যেই জানানো হয়েছে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার বিষয়ে।

বিজেপির আনা অভিযোগ অস্বীকার করে তৃণমূল বিধায়কের দাবি, এই কাজের সাথে তৃণমূলের কোনো কর্মী টাকা পয়সার সাথে জড়িত নয়।

 

বাংলার মুখ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.