বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mother killed son: পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত

Mother killed son: পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত

শিশু খুনে মা ও প্রেমিকের ফাঁসি। প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছিল ২০১৬ সালের ২৪ জানুয়ারি। ওইদিন হাওড়া স্টেশনে ফলকনামা এক্সপ্রেসের একটি কামরার আসনের নিচ থেকে শিশুর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। সেই ঘটনায় তদন্তে নামে হাওড়ার জিআরপি। তদন্ত নেমে জিআরপির সন্দেহ হয় শিশুর মায়ের উপর। এরপর ওই দুজনকে অন্ধ্রপ্রদেশ থেকে গ্রেফতার করে। 

আট বছর আগের ঘটনা। প্রেমিকের সঙ্গে সংসার করতে চেয়েছিল গৃহবধূ। কিন্তু, সেই পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল দেড় বছরের শিশু। তাই প্রেমিকের সঙ্গে হাত মিলিয়ে নিজের দেড় বছরের শিশু পুত্রকে নৃশংসভাবে খুন করেছিল মা। সেই ঘটনায় আট বছর পর ওই মহিলা হাসিমা সুলতানা এবং তার প্রেমিক ভান্নুর শাহকে ফাঁসির সাজা শোনালো আদালত। হাওড়া ফাস্ট ট্রাক কোর্টের বিচারক বৃহস্পতিবার তাদের সাজা ঘোষণা করেন। হাইকোর্টে সেই সাজার প্রতিলিপি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: সন্তান নিজের নয়, সন্দেহের বশে ৮ মাসের শিশুকে থেঁতলে খুন করল বাবা

কী ঘটেছিল?

মামলার বয়ান অনুযায়ী, ঘটনাটি ঘটেছিল ২০১৬ সালের ২৪ জানুয়ারি। ওইদিন হাওড়া স্টেশনে ফলকনামা এক্সপ্রেসের একটি কামরার আসনের নিচ থেকে শিশুর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। সেই ঘটনায় তদন্তে নামে হাওড়ার জিআরপি। তদন্ত নেমে জিআরপির সন্দেহ হয় শিশুর মায়ের উপর। এরপর ওই দুজনকে অন্ধ্রপ্রদেশ থেকে গ্রেফতার করে। সেই ঘটনায় দুজনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করে জিআরপি। এরপর পুলিশি জেরায় দুজনে খুনের কথা স্বীকার করে। পুলিশ জানতে পারে শাহের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল হাসিনার। ছোটবেলা থেকেই তাদের মধ্যে প্রেম ছিল। প্রেমিকার সঙ্গে থাকতে চেয়েছিল হাসিনা। কিন্তু, সেই পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল হাসিনার দেড় বছরের ছেলে। তাই দুজনে মিলে শিশুকে খুনের পরিকল্পনা করে। এরপর হাওড়াগামী ফলকনামা এক্সপ্রেসের কামরায় শিশুপুত্রকে খুন করে একটি ব্যাগে ভরে রেখে দিয়েছিল হাসিনা এবং তার প্রেমিক।

জানা গিয়েছে, সন্তান হওয়ার পরেই স্বামীকে ছেড়ে অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলার টেনালি থানার অন্তর্গত রাইস মিল কলোনিতে মায়ের সঙ্গে থাকছিল হাসিনা। সেখানেই শাহের সঙ্গে প্রেমালাপ হয় হাসিনার। ২০১৫ সালের ২২ ডিসেম্বর সন্ধ্যায় হাসিনা তার দেড় বছরের সন্তান জিসান আহমদকে নিয়ে বেরিয়ে যায়। পরে সেই ছেলেকে নিয়ে হায়দরাবাদে চলে যায়।

তদন্তে পুলিশ আরও জানতে পারে শিশুকে ঘুমের মধ্যে ওষুধ খাইয়ে বারবার আঘাত করে হাসিনা এবং তার প্রেমিক খুন করে। দেহ উদ্ধারের পরেই তদন্ত নেমে জিআরপি শিশুর পরিচয় জানতে পারে। গ্রেফতার করার পর এতদিন ধরে হাসিনা এবং শাহকে জেল হেফাজতে রাখা হয়েছিল। জেল হেফাজতে থাকাকালীন আট বছর ধরে মামলা চলে। এ বিষয়ে আইনজীবী অরিন্দম মুখোপাধ্যায় জানিয়েছেন, আদালতের ফাঁসির সাজা ঘোষণার প্রতিলিপি হাইকোর্টে পাঠানো হয়েছে। হাইকোর্ট এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

 

বাংলার মুখ খবর

Latest News

‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.