বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Recovered: আবার ভাঙড়ে উদ্ধার হল প্রচুর বোমা, তৃণমূলের উপর হামলা করতেই কি এমন ছক?

Bomb Recovered: আবার ভাঙড়ে উদ্ধার হল প্রচুর বোমা, তৃণমূলের উপর হামলা করতেই কি এমন ছক?

প্লাস্টিকের ব্যাগ ভর্তি বোমা উদ্ধার

তখনও উদ্ধার হয়েছিল বোমা। তৃণমূল কংগ্রেস নেতা আরাবুল ইসলামের বাড়ির কাছ থেকে বোমা উদ্ধার হয়। ভাঙড়ের উত্তর গাজিপুরে চাষের জমি থেকে উদ্ধার হয়েছিল বোমা। এমনকী উদ্ধার হয় একটি আগ্নেয়াস্ত্রও। এই ঘটনায় তিনজন আইএসএফ কর্মীকে ইতিমধ্যেই গ্রেফতার করে পুলিশ। তার উপর ধর্মতলায় এসে পুলিশকে আক্রমণ করা হয়।

‌তৃণমূল কংগ্রেস কর্মীদের উপর হামলা করার ছক কষেছিল আইএসএফ বলে অভিযোগ উঠেছে। আজ, বুধবার ভাঙড় জুড়ে ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে। একদিকে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন দুয়ারে। অন্যদিকে ধর্মতলায় গণ্ডগোল পাকিয়ে পুলিশ হেফাজতে রয়েছেন আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি। এই পরিস্থিতিতে এবার উদ্ধার হল প্রচুর পরিমাণে তাজা বোমা। ভাঙড়ের ডামজুলি এলাকা থেকে উদ্ধার হয়েছে প্রায় ১৭টি তাজা বোমা। এই ঘটনার তদন্তে নেমেছে ভাঙড় থানার পুলিশ।

ঠিক কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার গোপন সূত্রে খবর পায় পুলিশ। সেই তথ্যের উপর ভিত্তি করে বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় ভাঙড় থানার পুলিশ। তখনই তল্লাশিতে উঠে আসে তাজা বোমাগুলি। এমনকী উদ্ধার হয়েছে বোমা তৈরির সামগ্রীও। পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পালিয়ে যায় দুষ্কৃতীরা। তাদের খোঁজে চলছে তল্লাশিও। এই বোমাগুলি দিয়ে হামলা করার জন্যই মজুত করা হয়েছিল। কোনও পরিকল্পনা ছিল। যা ভেস্তে গিয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ গত সপ্তাহে তৃণমূল কংগ্রেস ও আইএসএফ কর্মীদের সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল ভাঙড়। তখনও উদ্ধার হয়েছিল বোমা। তৃণমূল কংগ্রেস নেতা আরাবুল ইসলামের বাড়ির কাছ থেকে বোমা উদ্ধার হয়। ভাঙড়ের উত্তর গাজিপুরে চাষের জমি থেকে উদ্ধার হয়েছিল বোমা। এমনকী উদ্ধার হয় একটি আগ্নেয়াস্ত্রও। এই ঘটনায় তিনজন আইএসএফ কর্মীকে ইতিমধ্যেই গ্রেফতার করে পুলিশ। তার উপর ধর্মতলায় এসে পুলিশকে আক্রমণ করা হয়। তাতে গ্রেফতার হয় বিধায়ক নৌশাদ সিদ্দিকি। তখন থেকে আরও তেতে ওঠে ভাঙড়।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এই ঘটনা নিয়ে আরাবুল ইসলামের ছেলে হাকিবুল ইসলাম বলেন, ‘‌আইএসএফের কর্মীরা বোমা–বন্দুক নিয়ে ওই জায়গাতেই বসেছিল। তৃণমূল কংগ্রেসের কর্মীদের উপর হামলা করারই চক্রান্ত করছিল তারা। তবে সাধারণ মানুষ সেই খবর আগেই পেয়ে পুলিশকে জানিয়ে দেন। তারপরেই আগের দিন যাঁরা এখানে গুলি চালিয়েছে, অশান্তি পাকিয়েছে তাঁদের মধ্যে তিনজন ধরা পড়েছে।’‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.