বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jafikul Islam: জাফিকুলের বাড়ি থেকে উদ্ধার ১ কেজি সোনার গয়না, কলকাতা নিয়ে এল CBI

Jafikul Islam: জাফিকুলের বাড়ি থেকে উদ্ধার ১ কেজি সোনার গয়না, কলকাতা নিয়ে এল CBI

জাফিকুল ইসলাম ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

তদন্তকারীরা জানাচ্ছেন অভিজ্ঞ ব্যক্তিকে দিয়ে ওই সোনার মূল্য নির্ধারণ করা হবে। প্রাথমিক ভাবে অনুমান মজুরি ও কর বাদে এই পরিমাণ সোনার বাজার মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

নিয়োগ দুর্নীতির তদন্তে ডোকলের তৃণমূল বিধায়কের বাড়িতে তল্লাশি চালিয়ে ৩৫ লক্ষ টাকা পাওয়া গিয়েছে বলে আগেই জানিয়েছিল সিবিআই। শুক্রবার তদন্তকারী সংস্থা জানিয়েছে জাফিকুলের বাড়ি থেকে ১ কোজি সোনা উদ্ধার হয়েছে। ওই সোনার বাজারমূল্য খতিয়ে দেখতে কলকাতায় নিয়ে এসেছেন তদন্তকারীরা।

বৃহস্পতিবার মুর্শিদাবাদের ডোমকলে তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে তল্লাশি চালিয়ে ৩৫ লক্ষ টাকা উদ্ধার করেন সিবিআই আধিকারিকরা। এর মধ্যে ১০ লক্ষ টাকা পাওয়া গিয়েছে জাফিকুলের খাটের তলা থেকে। সমস্ত টাকা বাজেয়াপ্ত করেছে সিবিআই। এই নিয়ে যখন শোরগোল চরমে তখন তদন্তকারী সংস্থার সূত্রে জানা গিয়েছে, জাফিকুলের বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ১ কেজি সোনার গয়না। বিভিন্ন রকম গয়না পাওয়া গিয়েছে তাঁর বাড়ি থেকে। এই বিপুল সোনার গয়না ক্রয় করার কোনও নথি দেখাতে পারেননি জাফিকুল। যার ফলে ওই গয়না বাজেয়াপ্ত করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা। কলকাতায় নিয়ে আসা হয়েছে ওই বিপুল সোনার গয়না।

তদন্তকারীরা জানাচ্ছেন অভিজ্ঞ ব্যক্তিকে দিয়ে ওই সোনার মূল্য নির্ধারণ করা হবে। প্রাথমিক ভাবে অনুমান মজুরি ও কর বাদে এই পরিমাণ সোনার বাজার মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

বলে রাখি, নিয়োগ দুর্নীতিতে বৃহস্পতিবার ডোমকলের তৃণমূল বিধায়কের বাড়িতে হানা দেয় সিবিআই। ঘণ্টার পর ঘণ্টা চলে তল্লাশি। তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলাম ১৩ বিএড কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের মালিক। সিবিআইয়ের দাবি, তাঁর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বেআইনি নিয়োগের জন্য সুপারিশ পাঠানো হয়েছে। অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল বিধায়ক। তাঁর দাবি, উদ্ধার হওয়া টাকা জমি বিক্রির।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার! ‘কংগ্রেসের সঙ্গে আপের জোট হলেই কেজরিওয়াল গ্রেফতার হবেন’, আশঙ্কায় কেজরি শিবির ‘কুটুলিকে খুব ভালবাসি, ও আমার ভ্যালেন্টাইন…’, কে নতুন এল ‘ফুলকি’ দিব্যানীর জীবনে আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি? আমাদের সেরা ছয়ে ওঠার বাস্তব সম্ভাবনা এখনও আছে- স্বপ্নের জাল বুনছেন কুয়াদ্রাত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.