বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উদ্ধার হওয়া টাকার হিসাব দিতে হবে, জাকির হোসেনকে কলকাতায় তলব করল আয়কর বিভাগ

উদ্ধার হওয়া টাকার হিসাব দিতে হবে, জাকির হোসেনকে কলকাতায় তলব করল আয়কর বিভাগ

বিধায়ক জাকির হোসেন।

বুধবার জাকির হোসেনের মুর্শিদাবাদের বাড়ি, বিড়ি কারখানা ও চালকলে একযোগে হানা দেন আয়কর আধিকারিকরা। প্রায় ১৫ ঘণ্টা তল্লাশির পর বাড়ি থেকে প্রায় ২ কোটি ও কারখানা ও চালকল থেকে প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেন আধিকারিকরা।

তাঁর বাড়ি ও কারখানা থেকে উদ্ধার হওয়া ১১ কোটি টাকার উৎস কী, জানতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনকে তলব করল আয়কর দফতর। বুধবার ম্যারাথন তল্লাশির পর জাকির হোসেনের হেফাজত থেকে ১১ কোটি নগদ উদ্ধার করে আয়কর দফতর। জঙ্গিপুরের বিধায়কের দাবি, শ্রমিকদের বেতন ও চাষিদের ফসলের দাম বাবদ তাঁর কাছে রাখা ছিল এই টাকা।

আয়কর দফতর সূত্রে খবর, আগামী সপ্তাহের প্রথম দিকে জাকি হোসেনকে তলব করা হয়েছে। সঙ্গে আনতে বলা হয়েছে ৫ বছরের আয়ের ও আয়করের নথি। সঙ্গে আনতে বলা হয়েছে ব্যাঙ্ক স্টেটমেন্ট। আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, যে টাকা উদ্ধার হয়েছে তা জাকির হোসেন নথিভুক্ত করেছিলেন কি না তা তাঁকে জানাতে হবে।

বুধবার জাকির হোসেনের মুর্শিদাবাদের বাড়ি, বিড়ি কারখানা ও চালকলে একযোগে হানা দেন আয়কর আধিকারিকরা। প্রায় ১৫ ঘণ্টা তল্লাশির পর বাড়ি থেকে প্রায় ২ কোটি ও কারখানা ও চালকল থেকে প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেন আধিকারিকরা। সব মিলিয়ে প্রায় ১১ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

জাকির হোসেনের দাবি, তাঁর বিড়ি কারখানায় কাজ করেন প্রায় ৭০০০ মানুষ। তাদের প্রতি সপ্তাহে নগদে বেতন দিতে হয়। এছাড়া চালকলের জন্য ধান কিনতে হয় নগদে। সেজন্যই প্রচুর নগদ তাঁকে রাখতে হয়। তবে তাঁর দাবি, আয়কর বিভাগের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করেছেন তিনি। সেকথা নথিতে লিখে দিয়ে গিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। জাকির হোসেন বুধবার বলেন, দেখি, এবার আদালত কী বলে।

 

বাংলার মুখ খবর

Latest News

RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.