বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jalpesh incident: জল্পেশ মন্দিরের পথে নিষিদ্ধ ডিজে, দুর্ঘটনার পরে কড়া পদক্ষেপ প্রশাসনের
জল্পেশ মন্দির যাওয়ার পথে হাসপাতালে আহত পুণ্যার্থীরা। নিজস্ব ছবি

Jalpesh incident: জল্পেশ মন্দিরের পথে নিষিদ্ধ ডিজে, দুর্ঘটনার পরে কড়া পদক্ষেপ প্রশাসনের

  • তিনি জানান, শ্রাবণ মাস শেষ হতে আরও ২ সপ্তাহ বাকি রয়েছে। এই দুই সপ্তাহে জল্পেশ মন্দিরে আসা পুণ্যার্থীদের গাড়িতে কোনওভাবে ডিজে মাইক ব্যবহার না করা হয় এবং যাতে ওভারলোডিং না হয় সে বিষয়টি নজরদারি রাখার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

জলপাইগুড়িতে দুর্ঘটনায় ১০ পুণ্যার্থীর মৃত্যুর ঘটনার পরেই কড়া পদক্ষেপ নিল জলপাইগুড়ি জেলা প্রশাসন। জল্পেশ মন্দির যাওয়ার পথে আর ডিজে ব্যবহার করা যাবে না। দুর্ঘটনার পরে জলপাইগুড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে এমন নির্দেশিকা দেওয়া হয়েছে। একই সঙ্গে গাড়ি যাতে কোনওভাবে ওভারলোডিং না থাকে সে বিষয়টিও পুলিশকে কড়া নজরদারি রাখার নির্দেশ দিয়েছে জলপাইগুড়ি জেলা প্রশাসন।

জলপাইগুড়ি পুলিশ সুপার দেবশ্রী দত্ত জল্পেশ মন্দিরে যাওয়ার পথে গাড়িতে ডিজে মাইক ব্যবহার বন্ধ নিয়ে প্রতিটি থানা এবং ট্রাফিক পুলিশকে নির্দেশিকা দিয়েছেন। তিনি জানান, শ্রাবণ মাস শেষ হতে আরও ২ সপ্তাহ বাকি রয়েছে। এই দুই সপ্তাহে জল্পেশ মন্দিরে আসা পুণ্যার্থীদের গাড়িতে কোনওভাবে ডিজে মাইক ব্যবহার না করা হয় এবং যাতে ওভারলোডিং না হয় সে বিষয়টি নজরদারি রাখার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে, পিকআপ ভ্যানে শর্ট সার্কিট হয়ে ১০ জনের মৃত্যু ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন মহকুমা পুলিশের আধিকারিক অরিজিৎ পাল চৌধুরী।

উল্লেখ্য, গত রবিবার জল্পেশ মন্দিরে শিব ঠাকুরের মাথায় জল ঢালতে যাচ্ছিলেন একদল যুবক। তাদের বাড়ি কোচবিহারের শীতলকুচি মিরাপাড়ায়। তারা ২৫ জন মিলে একটি পিকআপ ভ্যানে জেনারেটার চালিয়ে ডিজে বাজিয়ে জল ঢালতে যাওযার সময় শার্ট সার্কিট হয়ে জেনারেটরে বিস্ফোরণ ঘটে। পাশাপাশি, গাড়িটিও বিদ্যুতের সংস্পর্শে চলে আসে। ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১০ জনের। তখনই গাড়ির চালক কোনওক্রমে জেনারেটার বন্ধ করে দেন। আহত ৬ জনকে জলপাইগুড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার দুপুরবেলা আহত বেশ কয়েকজনকে ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। শারীরিকভাবে সুস্থ হয়ে গেলেও তারা প্রচণ্ড আতঙ্কিত।

বন্ধ করুন