বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Tea tourism: চা পর্যটনের সঙ্গে জুড়ছে জঙ্গলও, আকর্ষণীয় প্যাকেজ জলপাইগুড়ি জেলা প্রশাসনের

Tea tourism: চা পর্যটনের সঙ্গে জুড়ছে জঙ্গলও, আকর্ষণীয় প্যাকেজ জলপাইগুড়ি জেলা প্রশাসনের

চা পর্যটনের সঙ্গে জুড়ছে জঙ্গলও

বিভিন্ন পর্যটন প্যাকেজের প্রচারের জন্য স্যোশাল মিডিয়াকেও ব্যবহার করা হবে। এক জন্য এক্স-এ (সাবেক টুইটার) অ্যাকাউন্টও খোলা হয়েছে। বুধবার এই  ‘এক্স হ্যান্ডেল’ উদ্বোধন করেন জেলাশাসক।

পর্যটনকে আরও আকর্ষণীয় করতে নানা উদ্যোগ নিচ্ছে জলপাইগুড়ি জেলা প্রশাসন। এই দিন পর্যন্ত পর্যটকদের চা বাগান ঘুরতে নিয়ে যেত পর্যটন বিভাগ। এবার তার সঙ্গে যুক্ত হচ্ছে জঙ্গলও। বুধবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এই প্যাকেজের কথা ঘোষণা করল জেলা প্রশাসন। 

এদিন পর্যটন দিবস জলপাইগুলির পাশপাশি শিলিগুড়িতেও একটি অনুষ্ঠানেক আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শিলিগুড়ির মেয়র গৌতম দেব এবং ডেপুটি মেয়র রঞ্জন সরকার-সহ বিভিন্ন ক্ষেত্রে প্রতিনিধিরা। সেই অনুষ্ঠানেই চা পর্যটনের সঙ্গে জঙ্গল রাখার কথা জানানো হয়। 

কেমন হবে সফর?

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসে জলপাইগুড়ি থেকে চা বাগান দেখানো হবে। তার পর লাটাগুড়ি নিয়ে যাওয়া হবে পর্যটকদের। সেখান থেকে জিপসিতে করে জঙ্গলের ভিতর দিয়ে নিয়ে যাওয়া হবে নেওড়া জঙ্গল ক্যাম্পে। 

(পড়তে পারেন। বিদ্যুতের মিটার থাকলেই মিলবে পানীয় জলের সংযোগ, জল অপচয় রুখতে নয়া শর্ত)

কিছুক্ষণ সেখানে কাটানোর পর জিপসিতে জঙ্গলের মধ্য দিয়ে পর্যটকদের আনা হবে লাটাগুড়িতে। জেলাশাসকের দফতরে এই ঘোষণার আগে জলপাইগুড়ি পর্যটন সংক্রান্ত তথ্যসম্বলিত একটি পুস্তিকা প্রকাশ করেন জেলাশাসক শামা পারভিন। তবে আরও আকর্ষণীয় বিষয় হল,  চা পর্যটনে জঙ্গলের সঙ্গে রাখা হয়েছে ঐতিহ্যশালী এলাকাগুলি। জল্পেশ, জটিলেশ্বর এবং ভ্রামরী দেবীর মন্দির এবং লাগোয়া এলাকা পর্যটকদের ঘুরিয়ে দেখানো হবে।

পর্যটনের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলাশাসক প্রিয়দর্শিনী ভট্টাচার্য সংবাদ মাধ্যমকে বলেন, ‘পুজোর আগে থেকেই এই জঙ্গল ভ্রমণ শুরু হয়ে যাবে।’

বিভিন্ন পর্যটন প্যাকেজের প্রচারের জন্য স্যোশাল মিডিয়াকেও ব্যবহার করা হবে। এক জন্য এক্স-এ (সাবেক টুইটার) অ্যাকাউন্টও খোলা হয়েছে। বুধবার এই  ‘এক্স হ্যান্ডেল’ উদ্বোধন করেন জেলাশাসক। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। 

বাংলার মুখ খবর

Latest News

সোহিনীকে বিয়ে, 'কাঞ্চন লাইট' তকমা জুটল শোভনের! ট্রোলারদের মোক্ষম জবাব বিধায়কের শ্রীলঙ্কা সফরের ODI দলে কামব্যাক শ্রেয়শ-লোকেশের, ডাক পেলেন KKR-এর হর্ষিত রানা বাংলায় ৭ লাখ কাজের সুযোগ! কলকাতার লেদার কমপ্লেক্সে হবে কোটি কোটি বিনিয়োগ হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ফের ডোডায় গুলির লড়াই! জঙ্গিদের খোঁজে রুদ্ধশ্বাস তল্লাশির কিছু দৃশ্য একনজরে কোপায় ব‌্যর্থ মেক্সিকো, কোচ থেকে সহকারী হওয়ার প্রস্তাব ফিরিয়ে বরখাস্ত লোসানো ম্যাচের সেরার পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.