বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Khandaghosh: রাইস মিলের জলে ধানের সলিল সমাধির আশঙ্কা, পথ অবরোধ করলেন চাষিরা

Khandaghosh: রাইস মিলের জলে ধানের সলিল সমাধির আশঙ্কা, পথ অবরোধ করলেন চাষিরা

খণ্ডঘোষে চলছে চাষিদের পথ অবরোধ

শনিবার নিকাশি ব্যবস্থা সাফাই ও চালকলের জল মাঠে ঢোকা বন্ধ করার দাবিতে পর পর চালকলে তালা ঝুলিয়ে দেন চাষিরা। এর পর শুরু হয় পথ অবরোধ। বেশ কিছুক্ষণ পর পুলিশ পৌঁছে চাষিদের সমস্যা সমাধানের আশ্বাস দেয়। তার পর ওঠে অবরোধ।

অসময়ের বৃষ্টি জলের নীচে ধানগাছ। তার ওপরে রাইল মিলের ছাই মেশানো জল ঢুকছে মাঠে। যার জেরে বন্ধ হয়ে গিয়েছে নিকাশি নালা। বড়সড় ক্ষতির আশঙ্কায় পর পর চালকলে তালা ঝুলিয়ে পথ অবরোধ শুরু করলেন চাষিরা। শনিবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের কৈয়ড় গ্রাম পঞ্চায়েতের ঘটনা। পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিলেও মাঠের ধান ঘরে তুলতে পারবেন কি না তা নিয়ে শঙ্কিত চাষিরা।

চাষিদের অভিযোগ, খণ্ডঘোষের মোগোলমারি - বোঁয়াইচন্ডী রোড এর উপর শংকরপুর ও তোরকোনা এলাকায় পর পর চালকল হয়েছে। কিন্তু সেখানে নেই কোনও নিকাশি ব্যবস্থা। চালকলের ছাই মেশানো জল এসে ঢুকছে মাঠে ও নালায়। তাতে নালা বন্ধ হয়ে গিয়েছে। এর ফলে চলতি সপ্তাহে হওয়া বৃষ্টির জল মাঠ থেকে বেরোতে পারছে না। জলের নীচে অন্তত ৫০০ বিঘা জমির ধান।

শনিবার নিকাশি ব্যবস্থা সাফাই ও চালকলের জল মাঠে ঢোকা বন্ধ করার দাবিতে পর পর চালকলে তালা ঝুলিয়ে দেন চাষিরা। এর পর শুরু হয় পথ অবরোধ। বেশ কিছুক্ষণ পর পুলিশ পৌঁছে চাষিদের সমস্যা সমাধানের আশ্বাস দেয়। তার পর ওঠে অবরোধ।

এক চাষি বলেন, চালকলের জলে নিকাশি বন্ধ হয়ে যাওয়ায় মাঠের জল বেরোচ্ছে না। মাঠেই ধান পচে যাচ্ছে। ২ বছর আগেও একই জিনিস হয়েছিল। সেবার তাও কিছু ধান ঘরে তুলতে পেরেছিলাম। এবার কিছুই পারব না।

চাষিরা জানিয়েছেন, মিল মালিকদের সঙ্গে স্থানীয় চাষিদের বৈঠকের ব্যবস্থা করবে বলে কথা দিয়েছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

‘‌অভিষেকের একটি ছবি থাকলেও ভাল হতো’‌, সুদীপকে নিশানা করে মোনালিসার খোঁচা পাঞ্জাবি গানে ওয়ার্কআউট ভিকির, ইন্টারনেটে আগুনের মতো ছড়িয়ে পড়ল ভিডিয়ো জুড়ছে আরও ২ দল, IPL-র সঙ্গেই খেলা হবে PSL! প্লেয়ার পাবে তো পাকিস্তান? সৌদি আরবের বুকে তৈরি হল নতুন ইতিহাস! সুইমস্যুট পরে ব়্যাম্পে হাঁটলেন মডেলরা প্রতিদ্বন্দ্বীরা হার মানবে, হঠাৎ আসবে টাকা! শনির নক্ষত্র গোচরে লাকি মীন সহ কারা? দুই সন্তান কোলে ‘চতুর্থ’ বিয়ে সারলেন বাঙালি গায়িকা,২ বছর আগেই মৃত্যু ২য় স্বামীর শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল ভোট বড়ই কঠিন! পাহাড়ি পথে ৪৫০কিমি হেঁটে হাড়ে হাড়ে টের পাচ্ছেন, কঙ্গনা বলছেন… অন্তত এক-দেড় মাসের জন্য জামিন দিন, কাতর আবেদন জ্যোতিপ্রিয়র. কারণটাও জানালেন মোদীর ছবিতে সিঙ্গাপুরের মেট্রোর ছবি, তথ্য ফাঁস করে ভারতীয় জালি পার্টি বলল তৃণমূল

Latest IPL News

শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.