বাংলা নিউজ > ক্রিকেট > ICC Champions Trophy 2025-এর জন্য সম্ভাব্য তিনটি জায়গা শর্টলিস্ট করল PCB

ICC Champions Trophy 2025-এর জন্য সম্ভাব্য তিনটি জায়গা শর্টলিস্ট করল PCB

ICC Champions Trophy 2025-এর জন্য সম্ভাব্য তিনটি জায়গা শর্টলিস্ট করল PCB।

ICC Champions Trophy 2025: আইসিসি ভেন্যু পরিদর্শন করার জন্য একটি দল পাঠানোর পর, পিসিবি চূড়ান্ত ভেন্যু নিয়ে তাদের প্রস্তাব পেশ করে। ইএসপিএনক্রিকইনফো অনুসারে, পিসিবির প্রস্তাবে নাম দেওয়া তিনটি শহর হল লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডি।

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে এখন থেকেই তৎপর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দ্বারা আয়োজিত এই টুর্নামেন্টকে সাফল্যের সঙ্গে করতে মরিয়া পিসিবি। সেই কারণে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য ইতিমধ্যে তারা তিনটি ভেন্যু প্রস্তাব করেছে।

আইসিসি ভেন্যু পরিদর্শন করার জন্য একটি দল পাঠানোর পর, পিসিবি চূড়ান্ত ভেন্যু নিয়ে তাদের প্রস্তাব পেশ করে। ইএসপিএনক্রিকইনফো অনুসারে, পিসিবির প্রস্তাবে নাম দেওয়া তিনটি শহর হল লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডি।

২০২৫ সালের ফেব্রুয়ারির মাঝামাঝি চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হতে পারে বলে বোর্ড এই ভেন্যুগুলিকে আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ সংস্করণ ২০১৭ সালে অনুষ্ঠিত হয়েছিল। এবং সেই সংস্করণে পাকিস্তান ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছিল।

আরও পড়ুন: কীভাবে স্পিন সামলাতে হবে, টিপস দিয়েছিলেন কোহলি, ঝড় তুলে সেঞ্চুরির পর অকপট জ্যাকস

প্রাথমিক ভাবে, এটিকে টুর্নামেন্টের শেষ সংস্করণ বলে মনে করা হয়েছিল, কিন্তু আইসিসি এটিকে ২০২৩-২৭ চক্রের জন্য পুনরুজ্জীবিত করেছে, পাকিস্তানকে ২০২৫ সংস্করণের আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে।

পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি প্রস্তাব জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘আমরা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানে ম্যাচের সময় সূচি পাঠিয়েছি। আইসিসির নিরাপত্তা দল এসেছিল, এবং আমাদের খুব ভালো মিটিং হয়েছে। ওরা এখানে সব ব্যবস্থা খতিয়ে দেখেছে। এবং আমরা ওদের সঙ্গে স্টেডিয়াম আপগ্রেড পরিকল্পনা শেয়ার করব এবং আমরা নিশ্চিত করার চেষ্টা করছি যে, পাকিস্তানে যাতে একটি খুব ভালো টুর্নামেন্ট আয়োজন করতে পারে।’

আরও পড়ুন: ম্যাচ চলাকালীনই রোহিতের হাত থেকে ঘুড়ি নিয়ে অন্য খেলায় মাতলেন পন্ত, ভাইরাল হল সেই ভিডিয়ো

ভেন্যুগুলিকে আপগ্রেড করতে এবং শীর্ষস্থানীয় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য পিসিবি-র সব রকম প্রচেষ্টা থাকবে। এবং টুর্নামেন্টকে সফল করতে যাবতীয় ব্যবস্থা নেবে তারা। তবে প্রতিযোগিতায় অংশ নিতে ভারত আদৌ পাকিস্তানে যাবে কিনা, তা নিয়ে অনিশ্চয়তার মেঘ রয়েছে।

আরও পড়ুন: KKR-এর বিরুদ্ধে রেকর্ড জয়ের পর দিনই দুঃসংবাদ PBKS শিবিরে,দল ছাড়লেন তারকা বিদেশি

এদিকে আসন্ন টি২০ বিশ্বকাপের জন্য নতুন হেড কোচ এবং কোচিং স্টাফের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সাদা বলের ক্রিকেটে কোচ করা হল ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেনকে। লাল বলের ক্রিকেটের দায়িত্বে থাকবেন জেসন গিলেসপি। ক্রিকেটের তিন ফরম্যাটেই সহকারী কোচের ভূমিকায় থাকবেন আজহার মেহমুদ।

আইপিএল শেষ হলেই পাকিস্তান দলের দায়িত্ব নেবেন কার্স্টেন। ২০২৬ টি২০ বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করেছে পিসিবি। আসন্ন টি২০ বিশ্বকাপের পাশাপাশি, পাকিস্তানে অনুষ্ঠিত ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি, টি২০ এশিয়া কাপ এবং ভারত এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ২০২৬ টি২০ বিশ্বকাপের দায়িত্বে থাকবেন দক্ষিণ আফ্রিকান কোচ। এছাড়া বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজ তো আছেই। অন্যদিকে আগস্টে বাংলাদেশের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ থেকে দায়িত্ব নেবেন জেসন গিলেসপি। এরপর ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তাঁর কোচিংয়েই খেলবে পাকিস্তান টেস্ট দল।

ক্রিকেট খবর

Latest News

সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো 15 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 99/8 Euro 2024 Final Match Live: গোললল… আবার এগিয়ে গেল স্পেন জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.