বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local Train vs Vande Bharat Express Race: কোলাঘাটে বন্দে ভারতের সঙ্গে 'রেস' লোকাল ট্রেনের, টপকালও ১ বার- ড্রোন ভিডিয়ো

Local Train vs Vande Bharat Express Race: কোলাঘাটে বন্দে ভারতের সঙ্গে 'রেস' লোকাল ট্রেনের, টপকালও ১ বার- ড্রোন ভিডিয়ো

বন্দে ভারত এক্সপ্রেস ও লোকাল ট্রেনের সেই রেস। (ছবি সৌজন্যে, এক্স @dronemanYT)

বন্দে ভারত এক্সপ্রেস বনাম লোকাল ট্রেন - কোলাঘাটে সেই দুর্দান্ত ‘রেস’ হল। আর তাতে কে জিতল, সেটা ধরা পড়ল ড্রোন ভিডিয়োয়। যে ভিডিয়ো দেখলে মনটা একবারে ভালো হয়ে যাবে। আর ট্রেনের ‘রেস’ দেখতে কার না ভালো লাগে।

ট্রেনের রেস দেখতে ভালো লাগে না, এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর। রাজধানী এক্সপ্রেসের সঙ্গে সাধারণ কোনও এক্সপ্রেস ট্রেন হোক বা শতাব্দী এক্সপ্রেসের সঙ্গে বন্দে ভারতের এক্সপ্রেসের রেস হোক - তাতে কে জিতল, সেটা জানতে মুখিয়ে থাকেন অনেকেই। আর এবার লোকাল ট্রেনের সঙ্গে বন্দে ভারত এক্সপ্রেসের ‘রেস’-র মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-র অ্যাকাউন্ট @dronemanYT-তে সেই ভিডিয়ো পোস্ট করা হয়। ড্রোনের মাধ্যমে তোলা হয়েছে সেই ‘রেস’-র ভিডিয়ো। যে দৃশ্যটা দেখলে চোখ জুড়িয়ে যাবে আপনার। ভিডিয়োটি আবার পশ্চিমবঙ্গেরই কোলাঘাটে তোলা হয়েছে বলে দাবি করা হয়েছে।

সেই ‘রেস’-এ শেষপর্যন্ত কে জিতল?

ওই ভিডিয়োয় দেখা গিয়েছে যে বাঁ-দিকের লাইন দিয়ে একটি বন্দে ভারত এক্সপ্রেস ছুটে চলেছে। কিছুক্ষণ পরে ডানদিক থেকে একটি লোকাল ট্রেন চলে আসে। বন্দে ভারত এক্সপ্রেসকে টপকে যায় সেই লোকাল ট্রেন। তখন অবশ্য দুটি ট্রেন সমান্তরালভাবে চলছিল না। একদম সোজা লাইন ছিল লোকাল ট্রেনের। বন্দে ভারতের লাইনটা কিছুটা বাঁকা ছিল।

আরও পড়ুন: Trains cancelled in WB: দু'সপ্তাহে বাংলায় বাতিল ২৮ ট্রেন, লিস্টে উত্তরবঙ্গগামী একাধিক এক্সপ্রেসও- তালিকা

সেই অংশটা পেরিয়ে একবার দুটি ট্রেন সমান্তরাল জায়গায় (পাশাপাশি) আসতেই নিজের আসল ক্ষমতা দেখায় বন্দে ভারত এক্সপ্রেস। চোখের নিমেষে টপকে পেরিয়ে যায় লোকাল ট্রেনকে। হু হু করে লোকাল ট্রেনকে পেরিয়ে যায় বন্দে ভারত এক্সপ্রেস। যা ভারতের প্রথম সেমি হাইস্পিড ট্রেন। যা সর্বোচ্চ ১৮০ কিলোমিটার বেগে ছুটতে পারে। আপাতত ওই লাইনে সর্বোচ্চ ১৩০ কিমি বেগে দৌড়ানোর অনুমতি দিয়েছে রেল।

তবে ওই ভিডিয়ো কবে তোলা হয়েছে, সেটা জানানো হয়নি। তাছাড়া সেটি কোন বন্দে ভারত এক্সপ্রেস ছিল, তাও জানাননি ওই নেটিজেন। যেহেতু কোলাঘাটে ‘রেস’ হচ্ছিল, তাই সেটি রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস বা পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের মধ্যে যে কোনও একটি হবে। আর দিনের আলো থেকে স্পষ্ট হয়ে গিয়েছে যে ওটা আদতে রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। কারণ পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস যখন কোলাঘাট পার করে, তখন সন্ধ্যা নেমে যায়।

আরও পড়ুন: Vande Bharat Express: চালু হচ্ছে ১০ বন্দে ভারত এক্সপ্রেস, ১টি পাচ্ছে বাংলাও, কোন কোন রুটে? রইল তালিকা

বাংলার মুখ খবর

Latest News

রাতারাতি সরলো নিরাপত্তা, সুরক্ষা চেয়ে পুলিশকে চিঠি বিজেপি বিধায়কের অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.