বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC IT cell: নজর সোশ্যাল মিডিয়ায়, জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে

TMC IT cell: নজর সোশ্যাল মিডিয়ায়, জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে

জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে

আইটি এবং সোশ্যাল মিডিয়া উইংয়ের জন্য সদস্য নিয়োগের কাজ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। অনলাইনে আবেদনপত্র পূরণের মাধ্যমে সদস্য সংগ্রহের কাজ শুরু হয়েছে।

লোকসভা ভোটের আগে সব রাজনৈতিক দলগুলি আইটি সেলকে শক্তিশালী করতে জোর দিচ্ছে। ঢেলে সাজানো হচ্ছে আিটি সেলের বিভিন্ন বিভাগকে। সমাজমাধ্যমে প্রচার আরও জোরদার করার জন্য আইটি সেলে সদস্য সংখ্যা আরও বাড়ানোতে জোর দিয়েছে তৃণমূলও।

আইটি এবং সোশ্যাল মিডিয়া উইংয়ের জন্য সদস্য নিয়োগের কাজ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। অনলাইনে আবেদনপত্র পূরণের মাধ্যমে সদস্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। যে কেউ আবেদনপত্র পূরণের মাধ্যমে সোশ্যাল মিডিয়া টিমের সদস্য হতে পারেন। তবে সে নির্দিষ্ট কিছু শর্ত মানতে হবে আবেদনকারীকে। তাঁর অন্তত তিন থেকে চারটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে প্রোফাইল থাকতে হবে। তাছাড়়া রাজ্য সরকারের সমস্ত সামাজিক প্রকল্পেগুলি সম্পর্কে ওয়াকিবহাল থাকতে হবে। সূত্রের খবর, ইতিমধ্যে কেক হাজার আবেদন জমা পড়েছে।

আরও পড়ুন। ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট

আরও পড়ুন। ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার

প্রসঙ্গত, ২০১৭ সালে অনুব্রত মণ্ডলে বীরভূমে 'স্পন্দন' নামে জেলা তৃণমূলের আইটি সেল গঠন করেন। তার পর ২০১৮ সালে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কেন্দ্রীয় আইটি সেল গঠিত হয়। আসন্ন লোকসভা ভোটের কথা মাথায় রেখে ২০২৩ সালের সেপ্টেম্বরে ৩৭ জনের একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। যে কমিটির সভাপতি করা হয় দেবাংশু ভট্টাচার্যকে।

এই আইটি সেলের মূল লক্ষ্য হল ডিজিটাল মাধ্যমে দলের প্রচার করা। ভুয়ো খবর রোধ করা। সোশ্যাল মিডিয়ায় দলের ভাবমূর্তি তৈরি করা। বিরোধী দলের প্রচার খণ্ডন করা। জনগণের সঙ্গে সংযোগ স্থাপন করা।

আরও পড়ুন:  শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু'ধাপে সাজা ঘোষণা করবে আদালত

আরও পড়ুন। ‘‌ক্রোনোলজি বুঝুন’‌, শাহজাহানের গ্রেফতার ইস্যুতে ফের কলকাতা হাইকোর্টকে দুষলেন অভিষেক

নির্বাচনের সময় প্রচারের ক্ষেত্রে রাজনৈতিক দলগুলির অন্যতম হাতিয়ার সোশ্যাল মিডিয়া। বিজেপির শক্তিশালী আইটি সেল সদা সক্রিয়। এই পরিস্থিততে রাজ্যের শাসকদল তৃণমূলও আইটি সেলকে আরও শক্তিশালী ও সক্রিয় করছে পুরো দমে।

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২১ এপ্রিলের রাশিফল আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML ৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর

Latest IPL News

IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.