বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাড়তি কড়াকড়ি করা হচ্ছে, আজব অভিযোগ তুলে বিক্ষোভ মাধ্যমিক পরীক্ষার্থীদের
মাধ্যমিক পরীক্ষায় কড়া নজরদারি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

বাড়তি কড়াকড়ি করা হচ্ছে, আজব অভিযোগ তুলে বিক্ষোভ মাধ্যমিক পরীক্ষার্থীদের

  • এই আজব প্রশ্ন তুলে বিক্ষোভ দেখে হতবাক শিক্ষক–শিক্ষিকারা।

করোনাভাইরাসের প্রকোপ এখন অনেক নিয়ন্ত্রণে। তাই অফলাইনে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। কিন্তু এই মাধ্যমিকের পরীক্ষায় কড়া নজরদারি রাখা হয়েছে। ফলে পাশের খাতা দেখে চটজলদি উত্তর বসিয়ে ফেলার কোনও সুযোগ নেই। গোপন পকেট থেকে চিরকূট বের করে লিখে নেওয়ার কৌশলও করা যাচ্ছে না। এই কড়াকড়ির বিরুদ্ধেই এবার বিক্ষোভ দেখাল পরীক্ষার্থীদের একাংশ।

কেন এমন কড়াকড়ি করা হচ্ছে?‌ এটাই ছিল বিক্ষোভরত ছাত্রছাত্রীদের প্রশ্ন। আর এই আজব প্রশ্ন তুলে বিক্ষোভ দেখে হতবাক শিক্ষক–শিক্ষিকারা। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশে খবর দেন শিক্ষক–শিক্ষিকারা। এমন ঘটনা আগে তাঁরা দেখেননি। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরীক্ষা দেওয়ার আগেই বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রছাত্রীরা।

কোথায় ঘটেছে এমন আজব ঘটনা?‌ শুক্রবার কেশপুরের মুগবসান হাইস্কুলে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। এই হাইস্কুলের কেন্দ্রে মাধ্যমিক দিচ্ছে কুঁয়াই হাইস্কুল এবং মুন্ডুলিকা হাইস্কুলের ছাত্রছাত্রীরা। এদিন ইতিহাস পরীক্ষা ছিল। সেখানেই ছাত্রছাত্রীরা বিক্ষোভে ফেটে পড়ে। তারা দাবি করে, এত কড়াকড়ি করা চলবে না। কিছু ক্ষেত্রে ছাড় দিতে হবে।

তাহলে মাধ্যমিক পরীক্ষার্থীরা টুকলি করবে?‌ পুলিশ সূত্রে খবর, পরীক্ষার্থীদের বিক্ষোভ বেশিক্ষণ ছিল না। নির্ধারিত সময়েই পরীক্ষা শুরু হয়েছে। সুষ্ঠুভাবেই পরীক্ষা হয়েছে। পরীক্ষার্থীরা কড়াকড়ি নিয়ে বিক্ষোভ দেখিয়েছিল। পরে সব শান্ত হয়ে যায়। কোনও টুকলি করতে দেওয়া হয়নি। স্বাভাবিক নিমেই পরীক্ষা দিয়েছে পরীক্ষার্থীরা।

বন্ধ করুন