বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালবাজারে পুরসভা ও সেচ দফতের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে পুলিশে FIR নিহতের স্বামীর

মালবাজারে পুরসভা ও সেচ দফতের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে পুলিশে FIR নিহতের স্বামীর

মর্মান্তিক! মাল নদীতে হড়পা বানে ভেসে গেলেন অনেকে, ধরা পড়ল ক্যামেরায় (PTI)

শুক্রবার দুপুরে ওই ঘটনায় মালবাজার পুরসভা ও সেচ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে পুলিশে অভিযোগ দায়ের করেন দিলীপবাবু। তাঁর দাবি, নদীর গতিপথ অবৈজ্ঞানিকভাবে বদলে দিলেও কেন বাধা দিল না সেচ দফতর।

মালবাজারে দুর্গাপুজোর বিসর্জনের সময় হড়পা বানে ৮ জনের মৃত্যুর ঘটনায় দায়ের হল FIR. মালবাজার পুরসভা ও সেচ দফতরের বিরুদ্ধে মালবাজার থানায় অভিযোগ দায়ের করলেন দিলীপ পণ্ডিত নামে এক ব্যক্তি। দিলীপবাবুর স্ত্রী ও পুত্রের হড়পা বানে মৃত্যু হয়েছে।

বুধবার সন্ধ্যায় মালবাজার শহরের পাশে মাল নদীতে চলছিল দুর্গা প্রতিমা বিসর্জন। অভিযোগ, অস্থায়ী বাঁধ দিয়ে নদীর গতিপথ বদলে মানুষকে নদীর মাঝখানে নিয়ে যাওয়ার জন্য বানানো হয়েছিল সাঁকো। ফলে বান এলে দ্রুত পাড়ে ফিরতে পারেননি অনেকে।

CBIএর চার্জশিট পেশের দিনই আসানসোল জেলের ভিতরে সায়গল হোসেনকে গ্রেফতার করল ED

শুক্রবার দুপুরে ওই ঘটনায় মালবাজার পুরসভা ও সেচ দফতরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে পুলিশে অভিযোগ দায়ের করেন দিলীপবাবু। তাঁর দাবি, নদীর গতিপথ অবৈজ্ঞানিকভাবে বদলে দিলেও কেন বাধা দিল না সেচ দফতর। কেন সাধারণ মানুষকে নদীর চরে যেতে দিল পুরসভা।

এই ঘটনায় প্রশাসনের গাফিলতিকে দায়ী করেছে বিরোধী দল বিজেপিও। তাদের দাবি, শুধু অস্থায়ী বাঁধ নির্মাণের সময় চুপ থাকা নয়, হড়পা বানের সময় উদ্ধারকাজে নামেনি পুলিশ বা বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। স্থানীয় যুবারা উদ্ধারে নামতে গেলেও বাধা দেয় পুলিশ। এমনকী লাঠি চালানোর অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

 

বন্ধ করুন