বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় আবাস যোজনায় ৫০ হাজার টাকা কাটমানি চাওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

মালদায় আবাস যোজনায় ৫০ হাজার টাকা কাটমানি চাওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

ফাইল ছবি

বিপ্লব ব্যাপারী নামে ওই ব্যক্তির অভিযোগ, মালদার বামনগোলার মদনাবতী গ্রাম পঞ্চায়েতের তেঁতুল মোড়া এলাকায় বাসিন্দা তাঁর মা নির্মলা ব্যাপারীর নাম আবাস যোজনার তালিকায় নথিভুক্ত হয়েছিল।

প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে দুর্নীতি ধরতে জেলায় জেলায় ঘুরে বেড়াচ্ছে কেন্দ্রীয় দল। তবে তাতে যে তোলাবাজি বন্ধ হয়নি, বরং আগের মতোই বেপরোয়া রয়েছে তোলাবাজরা তার প্রমাণ পাওয়া গেল মালদায়। অভিযোগ, আবাস যোজনার ঘরের বিনিময়ে এক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করেন তৃণমূলি পঞ্চায়েত প্রধানের স্বামী। টাকা না দেওয়ায় ওই যুবককে মারধর করা হয় বলেও অভিযোগ।

বিপ্লব ব্যাপারী নামে ওই ব্যক্তির অভিযোগ, মালদার বামনগোলার মদনাবতী গ্রাম পঞ্চায়েতের তেঁতুল মোড়া এলাকায় বাসিন্দা তাঁর মা নির্মলা ব্যাপারীর নাম আবাস যোজনার তালিকায় নথিভুক্ত হয়েছিল। এর পর তাঁকে ফোন করে বাড়ি পেতে গেলে ৫০ হাজার টাকা দিতে হবে বলে জানায় পঞ্চায়েত প্রধানের স্বামী পিন্টু রায়। কিন্তু টাকা দিতে রাজি হননি তিনি। এর পর দলবল নিয়ে পিন্টু রায় তাঁকে হুমকি দেন। তার পরও টাকা না দেওয়ায় তাঁকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এমনকী থানায় অভিযোগ জানাতে গিয়েও তিনি হামলার শিকার হন বলে জানিয়েছেন যুবক।

আক্রান্ত বিপ্লব ব্যাপারীর দাবি, অভিযোগ তুলে নেওয়ার জন্য তাঁর ওপর চাপ তৈরি করছেন পিন্টু। যার জেরে মালদার পুলিশ সুপার প্রদীপ কুমার যাদবের কাছে অভিযোগ দায়ের করেছেন তিনি।

অভিযোগ অস্বীকার করে পিন্টু প্রধান জানিয়েছেন, ‘আমি টাকা চেয়েছি তার কোনও প্রমাণ থাকলে প্রকাশ্যে আনুক। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।’

জেলার তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, ‘কেউ যদি টাকা নিয়ে থাকে তদন্ত হবে। এসব করার অনুমতি দল কাউকে দেয়নি।’

 

বাংলার মুখ খবর

Latest News

‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী? অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে ‘ভারতীয় দলের জন্য খুশি, তবে আরও বেশি দ্রাবিড়ের জন্য’…মন্তব্য খলনায়ক চ্যাপেলের 'দেশের জানাজা...' বাংলাদেশের মৃত ছাত্রদের ছবি শেয়ার করে কী লিখলেন সৃজিত-রাহুল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.