বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhijit's dance remark on Mamata: 'নেচে-নেচে মঞ্চে কথা বলেন, উনি এতই অশিক্ষিত…', SSC নিয়ে মমতাকে আক্রমণ অভিজিতের

Abhijit's dance remark on Mamata: 'নেচে-নেচে মঞ্চে কথা বলেন, উনি এতই অশিক্ষিত…', SSC নিয়ে মমতাকে আক্রমণ অভিজিতের

মমতা বন্দ্যোপাধ্যায়কে বেনজির আক্রমণ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। (ফাইল ছবি, সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলার প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন যে মমতা অশিক্ষিত।

উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) অশিক্ষিত, কিছু পারেন না, ভারতনাট্যম নেচে-নেচে শুধুমাত্র মঞ্চের উপরে কথা বলতে পারেন- এমনই কায়দায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বেনজির আক্রমণ শানালেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার সংবাদমাধ্যম এবিপি আনন্দে তিনি বলেন, ‘উনি এতই অশিক্ষিত যে উনি আইনি-বেআইনি কিছুই বোঝেন না। উনি শুধু সংলাপ ....। যা পারেন, ভারতনাট্যম নেচে-নেচে মঞ্চের উপরে (কথা বলতে পারেন)।’ 

আর অভিজিৎ সেই মন্তব্য করেন স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যমন্ত্রী মমতার মন্তব্যের প্রেক্ষিতে। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চের রায়ের প্রেক্ষিতে মমতা বলেন যে ‘এই রায় বেআইনি।’ সেইসঙ্গে মমতা বলেন যে ‘বিজেপির কথায় এই রায় হয়েছে।’ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবে রাজ্য সরকার। চাকরিহারা প্রার্থীদের পাশে থাকারও বার্তা দেন তিনি।

আরও পড়ুন: SSC Recruitment Scam: 'সবটা কি আমি করি?', ‘পুরুলিয়ায় চাকরি বিক্রি গদ্দারের', SSC দুর্নীতিতে বললেন মমতা

মমতার সেই মন্তব্যের রেশ ধরেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ শানান হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী। মমতার নাগরিকত্ব নিয়েও প্রশ্ন তুলে দেন। ওই সংবাদমাধ্য়মে হাইকোর্টের প্রাক্তন বিচারপতি বলেন, ‘সম্পূর্ণ বাজে কথা। সম্পূর্ণ বাজে কথা। এই কথা যিনি বলেন, তিনি ভারতীয় নন। আপনারা খোঁজ নিন, তাঁর নাগরিকত্বে আসলে কোথাকার, তিনি কোথাকার নাগরিক।’ সেইসঙ্গে অভিজিৎ দাবি করেন, এসএসসি দুর্নীতির জন্য দায়ি মমতা। ‘ধেড়ে ইঁদুর’ এবং 'মাথা'-ও শীঘ্রই ধরা পড়বেন বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: SSC Scam Judges attacked by Mamata: 'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু

উল্লেখ্য, যে এসএসসি মামলায় প্রায় ২৬,০০০ জনের চাকরি বাতিল হয়ে গিয়েছে, সেই মামলায় প্রথমবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের তৎকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ২০২১ সালের নভেম্বরে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন তিনি। সেই নির্দেশের ৩০ মাস পরে সোমবার হাইকোর্টের বিশেষ বেঞ্চ জানিয়ে দেয় যে ২০১৬ সালের পুরো প্যানেল বাতিল করে দেওয়া হচ্ছে। যে রায়কে ঐতিহাসিক হিসেবে চিহ্নিত করেছে একাধিক মহল।

যদিও হাইকোর্টের রায়ের জেরে জালি প্রার্থীদের পাশাপাশি তাঁরাও চাকরি হারিয়েছেন বলে হতাশায় ভেঙে পড়েছেন যোগ্য প্রার্থীরা। তাঁদের বক্তব্য, জালিয়াতি করলেন না অন্যরা। আর ফল ভুগতে হচ্ছে তাঁদের। তাঁরা তো কোনওরকম দোষ করেননি। তাঁরা নিয়ম মেনেই পরীক্ষা দিয়েছিলেন। নিয়ম মেনেই সবকিছু করেছিলেন। যদিও অভিজিতের বক্তব্য, ১৭ রকম পন্থায় দুর্নীতি হয়েছে। ফলে মুড়ি এবং মিছরি আলাদা করা যায়নি।

আরও পড়ুন: Calcutta HC on Ram Navami violence: ৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব, রামনবমী মামলায় বলল HC

বাংলার মুখ খবর

Latest News

রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ?

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.