বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta HC on Ram Navami violence: ৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব, রামনবমী মামলায় বলল HC

Calcutta HC on Ram Navami violence: ৮ ঘণ্টা শান্তিতে উৎসব হয় না, বহরমপুরের ভোট পিছিয়ে দিতে বলব, রামনবমী মামলায় বলল HC

বহরমপুর লোকসভা কেন্দ্রের তিন প্রার্থী, রামনবমীর অশান্তির জেরে সেই কেন্দ্রে ভোট পিছিয়ে দেওয়ার হুঁশিয়ারি হাইকোর্টের। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই ও ফেসবুক Dr. Nirmal Kumar Saha)

বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট পিছিয়ে দিতে বলব। রামনবমীর অশান্তির মামলায় মন্তব্য করল কলকাতা হাইকোর্ট। প্রাথমিকভাবে রামনবমী সংক্রান্ত মামলার পর্যবেক্ষণে সেই মন্তব্য করেছে হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।

রামনবমীতে মুর্শিদাবাদের অশান্তির ঘটনায় তুমুল উষ্মাপ্রকাশ করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার সেই মামলার প্রাথমিকভাবে পর্যবেক্ষণে হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ বলেছে, ‘আমরা নির্বাচন কমিশনকে বলব যে বহরমপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন যেন পিছিয়ে দেওয়া হয়।’ যেখানে মানুষ আট ঘণ্টা শান্তিপূর্ণভাবে নিজেদের উৎসব পালন করতে পারেন না, সেই জায়গায় এই মুহূর্তে ভোটের প্রয়োজন নেই বলেও প্রাথমিকভাবে মন্তব্য করেছে হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। সেইসঙ্গে ওই মামলার প্রেক্ষিতে রাজ্য সরকারকে হলফনামা দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে। সেদিন কী ঘটেছিল, তা বিস্তারিতভাবে রাজ্যকে জানাতে হবে।

রামনবমীতে মুর্শিদাবাদে উত্তেজনা

রামনবমীর মিছিল ঘিরে মুর্শিদাবাদের শক্তিপুরে উত্তেজনা ছড়িয়েছিল। অভিযোগ উঠেছিল যে রামনবমীর মিছিল যাওয়ার সময় বাড়ি থেকে ইট ছোড়েন কয়েকজন। মিছিল লক্ষ্য করে বোমা ছোড়ারও অভিযোগ উঠেছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হয়েছিল পুলিশ। সেই ঘটনায় যাঁরা আহত হয়েছিলেন, তাঁদের হাসপাতালে দেখতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন বহরমপুরের বিদায়ী সাংসদ তথা কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। বিজেপির অভিযোগ, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে এসে জেলা সভাপতি শাখারভ সরকারকে ধাক্কা দিয়েছিলেন কংগ্রেস নেতা। 

আরও পড়ুন: SSC Recruitment Scam Latest Update: নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে?

সেইসবের মধ্যেই জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করা হয়। সেই মামলার শুনানিতেই আজ চূড়ান্ত উষ্মা প্রকাশ করেছে হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। আগামী ২৬ এপ্রিল আবারও সেই মামলার শুনানির ধার্য করা হয়েছে। হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে রামনবমীতে কী হয়েছিল, তা নিয়ে রাজ্য সরকারকে রিপোর্ট পেশ করতে হবে। ওই অশান্তির ঘটনায় কার প্ররোচনা আছে, তা খুঁজে বের করা দরকার। সেই পরিস্থিতিতে রাজ্যের তদন্তকারী এজেন্সি এবং কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সিগুলি আলাদাভাবে হলফনামা দাখিল করতে পারে।

আরও পড়ুন: IT professional falls into open sump: হস্টেলের চেম্বারে ঢুকে গেলেন IT কর্মী, বুঝতেই পারল না কেউ, CCTV দেখে জানা গেল

বহরমপুর লোকসভা কেন্দ্রে কবে ভোট হবে?

এবার চতুর্থ দফায় বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হতে চলেছে। অর্থাৎ আগামী ৭ মে ভোটগ্রহণ হবে। কংগ্রেসের টিকিটে দাঁড়িয়েছেন অধীর। তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান। আর বিজেপির টিকিটে দাঁড়িয়ে আছেন নির্মলকুমার সাহা।

আরও পড়ুন: Abhijit Ganguly on SSC Scam: 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.