বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: আরামবাগে ফোর লেনের রাস্তা, সিঙ্গুরে ৭ কোটির জয়স্তম্ভ, উত্তরপাড়ায় জলপ্রকল্প, সূচনায় মমতা

Mamata Banerjee: আরামবাগে ফোর লেনের রাস্তা, সিঙ্গুরে ৭ কোটির জয়স্তম্ভ, উত্তরপাড়ায় জলপ্রকল্প, সূচনায় মমতা

আরামবাগে মমতা বন্দ্যোপাধ্য়ায়।  (PTI Photo) (PTI)

সামনেই লোকসভা ভোট। তার আগে একের পর এক প্রকল্পের উদ্বোধনে বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মাঝে আরামবাগ। এক দিকে কলকাতা ও তারকেশ্বর। অন্য দিকে দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া জেলা ও বর্ধমানে একটা অংশের সঙ্গে যোগাযোগের অন্য়তম মাধ্য়ম হল এই রাস্তা। বললেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

সোমবার আরামবাগের কালীপুরে প্রশাসনিক বৈঠক থেকে এই রাস্তাটির উদ্বোধন করেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এই রাজ্য সড়কটি ছিল অত্যন্ত সংকীর্ণ। যানজট লেগেই থাকত। বাসিন্দাদের রোজকার ভোগান্তি। সেই সঙ্গেই মাঝেমধ্য়েই হত দুর্ঘটনা। এবার সেই রাস্তারই আরামবাগ থেকে চাঁপাডাঙা পর্যন্ত ২০ কিমি অংশের মধ্য়ে ১৬ কিমি আরও গতিময় হল।

মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, খুব বড় কাজ করে দিয়েছি। 

পরিসংখ্য়ান অনুসারে জানা গিয়েছে, এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় ১৮-২০ হাজার গাড়ি যাতায়াত করে। ২০২০ সালের ফেব্রুয়ারি মাস থেকে এই রাস্তা সম্প্রসারণের কাজ শুরু হয়েছিল। রাস্তাটি আপাতত ১৭ মিটার চওড়া করা হয়েছে। এই প্রকল্পে মোট ৬১০ কোটি টাকা ধার্য করা হয়েছে। সব মিলিয়ে তিনটি সেতু, একটি উড়ালপুল ও দুটি আন্ডারপাস করা হয়েছে। এই রাস্তা তৈরিতে গত ৩১ জানুয়ারি পর্যন্ত খরচ করা হয়েছে ৪৮৭ কোটি টাকা।

পাশাপাশি উত্তরপাড়ার কোতরঙে দশ একর জমির উপর ১৫৫৬ কোটি টাকায় তৈরি জলপ্রকল্পেরও সূচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

অন্য়দিকে আরামবাগ মানেই সবার আগে যেকথাটি মনে আসে সেটা হল ফি বছর বন্যার আতঙ্ক। বন্যায় তলিয়ে যায় বিস্তীর্ণ অংশ। প্রতিবার ভোগান্তির মধ্য়ে পড়েন বাসিন্দারা। তবে এনিয়েও এবার আশ্বাস দিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী। তিনি জানিয়েছেন, বন্যা নিয়ন্ত্রণ ও সেচের জন্য নিম্ন দামোদর অববাহিকায় ২৭০০ কোটি টাকার প্রকল্প নিয়েছি। হুগলির দামোদর নদ ও মুণ্ডেশ্বরী নদীর বাঁধ তৈরি ও সুদৃঢ় করতে ৬৭২ কোটি টাকা দেওয়া হয়েছিল। 

অন্যদিকে বিপুল টাকা খরচ করে সিঙ্গুরে তৈরি করা হয়েছে জয়স্তম্ভ। আন্দোলনকারী কৃষকদের প্রতি শ্রদ্ধার্ঘ্য় জানিয়ে তৈরি হয়েছে এই জয়স্তম্ভ। খরচ হয়েছে ৭ কোটি টাকা। সেই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের রাজনৈতিক জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে সিঙ্গুর ও নন্দীগ্রাম পর্ব। সেকথা স্মরণ করেন মমতা। বাংলার মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, সিঙ্গুরে জমি নিয়ে আন্দোলনকারী কৃষকদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে জয়স্তম্ভ তৈরিতে খরচ হয়েচে ৭ কোটি টাকা। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ঠিক যেন বলিউডের ছবি! হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে অনন্তের জীবনে প্রবেশ রাধিকার ধনু, মকর, কুম্ভ, মীন এই চার রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ৪ মার্চের রাশিফলে ২০২৭ পর্যন্ত টেস্ট খেলা চালিয়ে যেতে পারবেন লিয়ন, এমনই আশা অধিনায়ক কামিন্সের ‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.