বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা

রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা

TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা

স্থানীয়দের অভিযোগ, রাজ্য সরকার ১০০ দিনের বকেয়া মিটিয়ে দিয়েছে বলে দাবি করলেও সেই টাকা পৌঁছেছে তৃণমূল নেতাদের পকেটে। তৃণমূল নেতা ও তাদের চামচা, বেলচারা এই টাকা পকেটে পুরেছেন।

রাজ্য সরকারের দেওয়া ১০০ দিনের কাজের টাকায় দুর্নীতির অভিযোগে এবার তৃণমূল নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা। বুধবার রাতে দক্ষিণ ২৪ পরগনার কুলপির করঞ্জলি গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা। গভীর রাতে পুলিশ পৌঁছে ৩ তৃণমূল নেতাকে উদ্ধার করতে গেলে টানা হ্যাঁচড়া শুরু হয়ে যায়। শেষ পর্যন্ত যোগ্যদের টাকা পরিশোধের শর্তে তৃণমূল নেতাদের উদ্ধার করতে পারে পুলিশ।

গ্রামবাসীরা জানিয়েছেন, সম্প্রতি ২০২২ – ২৩ অর্থবর্ষে ১০০ দিনের কাজের টাকা বেশ কয়েকজন গ্রামবাসীর টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকে। অভিযোগ, অনেকে কাজ করলেও টাকা পাননি। আবার তৃণমূল নেতাদের ঘনিষ্ঠ অনেকে কাজ না করেও টাকা পেয়েছেন। ওদিকে টাকা পেয়েছেন এমন অনেককে প্রাপ্ত টাকার একাংশ তুলে দিয়ে বলেছেন স্থানীয় করঞ্জলি গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি স্বপন মাঝি। এই নিয়ে গত কয়েক দিন ধরেই এলাকায় উত্তেজনা ছড়িয়েছিল। দফায় দফায় বিক্ষোভও দেখান তাঁরা। অবশেষে বুধবার সন্ধ্যায় গ্রামে শালিসি সভার আয়োজন হয়। সেখানে গ্রামবাসীরা স্বপন মাঝি ও কার্তিক বিশ্বাসসহ ৩ তৃণমূল নেতার বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে থাকেন। অভিযোগ তোলেন, হাড়ভাঙা পরিশ্রমের টাকা আত্মসাৎ করেছেন এই ৩ তৃণমূল নেতা। যোগ্য ব্যক্তিদের বকেয়া মেটানোর দাবি তুলে ৩ তৃণমূল নেতাকে ঘেরাও করে রাখেন তাঁরা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কুলপি থানার পুলিশ বাহিনী। কিন্তু গ্রামবাসীরা না মেটানো পর্যন্ত ওই ৩ তৃণমূল নেতাকে ছাড়তে রাজি ছিলেন না। এর পর গ্রামবাসীদের বাধা পেরিয়ে ৩ তৃণমূল নেতাকে গাড়িতে তোলার চেষ্টা করেন পুলিশকর্মীরা। পালটা প্রতিরোধ গড়ে তোলেন গ্রামবাসীরা। এক সময় দু’পক্ষই তৃণমূল নেতাদের হাত ধরে টানাটানি শুরু করে দেয়। প্রায় ৬ ঘণ্টার চেষ্টায় সমস্ত যোগ্য ব্যক্তিকে পাই পয়সা মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে অবশেষে তৃণমূল নেতাদের উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয়দের অভিযোগ, রাজ্য সরকার ১০০ দিনের বকেয়া মিটিয়ে দিয়েছে বলে দাবি করলেও সেই টাকা পৌঁছেছে তৃণমূল নেতাদের পকেটে। তৃণমূল নেতা ও তাদের চামচা, বেলচারা এই টাকা পকেটে পুরেছেন। কাজ করার পর দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা শ্রমিকরা টাকা পাননি। ১০০ বেশি শ্রমিকের টাকা সরিয়েছেন স্বপন মাঝি ও তার সঙ্গীরা। ভোটের আগেও এরা সাধারণ মানুষের টাকা লুঠপাট করে চলেছে। অবিলম্বে গরিব মানুষের সমস্ত প্রাপ্য মিটিয়ে দিতে হবে তৃণমূল নেতাদের। নইলে আরও বড় বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছেন গ্রামবাসীরা।

 

বাংলার মুখ খবর

Latest News

Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.