বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Moloy Ghatak Seizure in Coal Scam: মলয় ঘটকের বাড়ি থেকে তল্লাশি চালিয়ে কী বাজেয়াপ্ত করেছিল CBI? আদালতে জমা পড়ল তালিকা
মলয় ঘটক (ছবি - এএনআই) (Saikat Paul)

Moloy Ghatak Seizure in Coal Scam: মলয় ঘটকের বাড়ি থেকে তল্লাশি চালিয়ে কী বাজেয়াপ্ত করেছিল CBI? আদালতে জমা পড়ল তালিকা

  • একাধিকবার তলবেও সাড়া না দেওয়ায় গতসপ্তাহের বুধবার কয়লা পাচারকাণ্ডে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। সেই অভিযানে কী কী বাজেয়াপ্ত করা হয়েছে, তার একটি তালিকা মঙ্গলবার আদালতে পেশ করেন তদন্তকারী অফিসার।

গত ৭ সেপ্টেম্বর কলকাতা ও আসানসোলে আইনমন্ত্রী মলয় ঘটকের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। জানা গিয়েছে, তল্লাশি অভিযানে নথি এবং মোবাইল বাজেয়াপ্ত করে। আদালতে এই কথা জানিয়েছে সিবিআই। তদন্তকারী অফিসার উমেশ কুমার মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে সিজার লিস্ট জমা দেন। তাতেই উল্লেখ করা ছিল, মলয়বাবুর বাড়ি থেকে তদন্তকারীরা কী কী বাজেয়াপ্ত করেছেন।

একাধিকবার তলবেও সাড়া না দেওয়ায় গতসপ্তাহের বুধবার কয়লা পাচারকাণ্ডে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। তদন্তকারীরা বেশ কিছুদিন ধরে যে তথ্য সংগ্রহ করেছেন, তার উপর ভিত্তি করেই এই অভিযান চালানো হয়েছিল বলে জানা যায়। তল্লাশির সময় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বাড়ি ঘিরে ফেলেছিল। মন্ত্রী নিজে সেই সময় বাড়িতে ছিলেন না।

এদিকে আজ দিল্লিতে মলয় ঘটককে তলব করে। তবে মন্ত্রী জানান, তাঁর কাছে কোনও সমন আসেনি। উল্লেখ্য, এর আগে একাধিকবার মলয় ঘটককে তলব করেছিল সিবিআই। কয়লা পাচারকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও জেরা করেছিল মলয়কে। নয়াদিল্লির ইডি দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছিল এর আগে। তিন ঘণ্টা ধরে চলেছিল সেই জিজ্ঞাসাবাদ। সেই সময় মন্ত্রীর বয়ান রেকর্ড করেছিলেন ইডি আধিকারিকরা। পরে আবার প্রয়োজনে তাঁকে তলব করা হবে বলেও জানানো হয়েছিল। এই আবহে আজ ফের ইডি তলব করে মলয়কে। তবে মলয় ঘটক এই হাজিরা এড়াতে চলেছেন বলেই জানা গিয়েছে সূত্র মারফত।

বন্ধ করুন