বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসে আর ছুটি নয়,বড় প্রস্তাব নয়া উপাচার্যের

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসে আর ছুটি নয়,বড় প্রস্তাব নয়া উপাচার্যের

রবীন্দ্রনাথের মূর্তিতে মাল্য়দান করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সুবীরেশ জেলে যাওয়ার পরে বর্তমানে উপাচার্যের চেয়ারে বসেছেন ওমপ্রকাশ মিশ্র। সূত্রের খবর, তিনি কিছুক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে নয়া কিছু পদক্ষেপ নিচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসকে পালন করার পরিকল্পনা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। 

প্রতিষ্ঠা দিবসে আর ছুটি নয়। এবার থেকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসকে যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করা হবে। এমনটাই জানিয়ে দিলেন বিশ্ববিদ্যালয়ের নয়া উপাচার্য ওমপ্রকাশ মিশ্র। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস ১ নভেম্বর। এই দিনটিকে ছুটি দেওয়া হয়। আমি প্রস্তাব রেখেছি এই দিনে ছুটি নয়। দিনটিকে পালন করার উদ্যোগ নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ে যে মণিষীদের মূর্তি রয়েছে তাতে মাল্যদান করা হয়েছে।এই বিশ্ববিদ্যালয়ের জার্নি নিয়েও আলোচনা হচ্ছে। মণিষী পঞ্চানন বর্মা ও বিবেকানন্দর মূর্তিও বিশ্ববিদ্যালয়ে বসানো হবে। দায়িত্ব নিয়েছি। সকলে যাতে এগিয়ে যেতে পারি সেজন্য উদ্যোগ নেওয়া হচ্ছে।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। কিছুদিন আগেও সেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের চেয়ারে ছিলেন সুবীরেশ ভট্টাচার্য। এসএসসি নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত অবস্থায় বর্তমানে তিনি জেলবন্দি। অনেকের মতে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একটি আলাদা ঐতিহ্য রয়েছে। সুবীরেশ ভট্টাচার্যের গ্রেফতারির ঘটনায় কিছুটা হলেও অস্বস্তি বেড়েছিল। তবে সকলেই চাইছেন বিশ্ববিদ্যালয়ের মর্যাদা অটুট থাকুক।

এদিকে সুবীরেশ জেলে যাওয়ার পরে বর্তমানে উপাচার্যের চেয়ারে বসেছেন ওমপ্রকাশ মিশ্র। সূত্রের খবর, তিনি কিছুক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে নয়া কিছু পদক্ষেপ নিচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসকে পালন করার পরিকল্পনা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। অন্যদিকে বিশ্ববিদ্যালয় চত্বরে মণিষী পঞ্চানন বর্মার মূর্তি বসানোর পরিকল্পনাকেও সাধুবাদ জানিয়েছেন সকলেই।

বন্ধ করুন