বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে পড়ল মাওবাদীদের হুমকি পোস্টার, তপ্ত জঙ্গলমহল

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে পড়ল মাওবাদীদের হুমকি পোস্টার, তপ্ত জঙ্গলমহল

সক্রিয় মাওবাদীরা (প্রতীকী ছবি)

রাতের অন্ধকারে ডাভা গ্রামের কাছে বলরামপুর–বাঘমুন্ডি রাজ্য সড়কের উপর পোস্টারগুলি মেরে চলে যায় মাওবাদীরা বলে অভিযোগ। সেগুলি দেখতে পান এখানকার স্থানীয় মানুষজন। তারপর সেই খবর বিদ্যুৎ গতিতে ছড়িয়ে পড়ে। একটা পোস্টার ছাপানো। আর একটা পোস্টার সাদা কাগজে লাল কালি দিয়ে লেখা। এই পোস্টারগুলি উদ্ধার করেছে পুলিশ।

কলকাতা হাইকোর্টের নির্দেশে স্পর্শকাতর বুথে রাখতে হবে কেন্দ্রীয় বাহিনী। অর্থাৎ পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর প্রবেশ একপ্রকার নেমে আসতে চলেছে। সেই মতো রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি পাঠিয়ে চাইতে হবে বাহিনী। এমন এক আবহে খুন করার হুমকি দিয়ে পড়ল মাওবাদী পোস্টার। আর সেই পোস্টার পড়েছে জঙ্গলমহলে। সুতরাং পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে মাওবাদীদের খুনের হুমকি পোস্টার মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াল প্রশাসনের কাছে। তাহলে কি জঙ্গলমহলের বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী?‌ উঠছে প্রশ্ন।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ জঙ্গলমহলে শান্তির বাতাবরণ ফিরিয়ে এনেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেখানে পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে পড়েছে মাওবাদী পোস্টার। আর এই খবর প্রকাশ্যে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে পুরুলিয়ার বলরামপুরে। কিছুদিন আগে জঙ্গলমহলে কুড়মি আন্দোলন বা আদিবাসী আন্দোলন দেখেছিল বাংলার মানুষজন। কিন্তু মাওবাদীদের উৎপাত দেখা যায়নি। সেখানে এবার সরাসরি খুনের হুমকি দিয়ে মাওবাদী পোস্টার যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়াল বলে মনে করা হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ এদিকে ৮ জুলাই গোটা বাংলায় পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। সেখানে মাওবাদীদের উৎপাত বাড়লে প্রশাসনকে কড়া পদক্ষেপই নিতে হবে। মাওবাদী পোস্টার থেকে জানা যাচ্ছে, দুই বিধায়ককে খুন করার কথা উল্লেখ করা হয়েছে। যদিও একজন বিধায়ক প্রাক্তন। তবে আর একজন এখনকার বিধায়ক। এই জোড়া খুনের হুমকিতে স্বাভাবিকভাবেই জঙ্গলমহল জুড়ে তোলপাড় অবস্থা এখন। তবে এখানে একটি পোস্টার দেওয়া হয়নি। পড়েছে দুটি আলাদা আলাদা পোস্টার। যা কিনা বিশেষ কারণে মাওবাদীরা দিয়ে থাকে। এটাই এখন ভাবাচ্ছে পুলিশকে।

কাদের খুন করা হবে?‌ এবার মাওবাদীরা যে দু’‌জনকে খুন করার হুমকি দিয়েছে তাঁরা হলেন, বলরামপুরের বিজেপি বিধায়ক বানেশ্বর মাহাতো এবং বাঘমুন্ডির প্রাক্তন কংগ্রেস বিধায়ক নেপাল মাহাতো। আর তাতেই পড়েছে ব্যাপক শোরগোল। রাতের অন্ধকারে ডাভা গ্রামের কাছে বলরামপুর–বাঘমুন্ডি রাজ্য সড়কের উপর পোস্টারগুলি মেরে চলে যায় মাওবাদীরা বলে অভিযোগ। আর সেগুলি দেখতে পান এখানকার স্থানীয় মানুষজন। তারপর সেই খবর বিদ্যুৎ গতিতে ছড়িয়ে পড়ে। একটা পোস্টার ছাপানো। আর একটা পোস্টার সাদা কাগজে লাল কালি দিয়ে লেখা। এই পোস্টারগুলি উদ্ধার করেছে পুলিশ। তবে এই দু’‌রকম পোস্টার কেন?‌ সেটা খতিয়ে দেখতে শুরু করেছে পুলিশ। আর পুলিশের চিন্তার কারণ হল, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগে এই জাভা গ্রাম থেকেই এক বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ মিলেছিল। এবার আবার পড়ল পোস্টার।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.