বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচারের সময় বেডেই মৃত্যু রোগীর, নার্সিংহোমে চলল ভাঙচুর

অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচারের সময় বেডেই মৃত্যু রোগীর, নার্সিংহোমে চলল ভাঙচুর

অ্যাপেন্ডিক্সের অপারেশন করাতে গিয়ে মৃত্যু হল রোগীর। প্রতীকী ছবি

আসানসোল রেল ডিভিশনের টিকিট পরীক্ষক ছিলেন বছর চুয়াল্লিশের মনোজ কুমার। পেটে অসহযোগ যন্ত্রণা নিয়ে তিনি চিকিৎসকের দ্বারস্থ হয়েছিলেন। তাতে পরীক্ষা করে জানা যায়, তার অ্যাপেন্ডিক্সের সমস্যা রয়েছে। চিকিৎসারা জানিয়ে দেন, অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচার করা প্রয়োজন।

অ্যাপেন্ডিক্সের অপারেশন করাতে গিয়ে মৃত্যু হল রোগীর। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল নার্সিংহোম চত্বরে। নার্সিংহোমে গিয়ে ভাঙচুর চালালেন মৃতের পরিবারের সদস্যরা। ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের আসানসোলে। রবিবার রাতে আসানসোলের হিলভিউ এলাকার ওই নার্সিংহোমে অস্ত্রোপচার করা হয়েছিল ওই রোগীর। সেই সময় মৃত্যু হয় মৃত রোগীর। মৃতের নাম মনোজ কুমার রায় (৪৪)। এই ঘটনায় নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন রোগী পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু প্রসূতির, ১২ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে নার্সিংহোমকে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আসানসোল রেল ডিভিশনের টিকিট পরীক্ষক ছিলেন বছর চুয়াল্লিশের মনোজ কুমার। পেটে অসহ্য যন্ত্রণা নিয়ে তিনি চিকিৎসকের দ্বারস্থ হয়েছিলেন। তাতে পরীক্ষা করে জানা যায়, তার অ্যাপেন্ডিক্সের সমস্যা রয়েছে। চিকিৎসকরা জানিয়ে দেন, অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচার করা প্রয়োজন। সেই মতোই অস্ত্রোপচারের জন্য ওই নার্সিংহোমে ভরতি হয়েছিলেন মনোজ কুমার। কিন্তু, অপারেশন করতে গিয়ে ঘটে বিপত্তি। অস্ত্রোপচারের বেডে মৃত্যু হয় মনোজ কুমারের। বিষয়টি জানতে পেরে ক্ষোভ ফেটে ওঠেন মনোজ কুমারের পরিবারের সদস্যরা। তার আত্মীয় স্বজনদের দাবি, ভুল অস্ত্রোপচারের কারণে তার মৃত্যু হয়েছে। এমন অভিযোগকে কেন্দ্র করে নার্সিংহোম চত্বরে ব্যাপক ভাঙচুর চালান পরিবারের সদস্যরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আসানসোল দক্ষিণ থানার বিশাল পুলিশ বাহিনী। শেষে পুলিশ পরিবারের সদস্যদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যদিও ভুল অস্ত্রোপচারের অভিযোগ অস্বীকার করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। তাদের বক্তব্য, ওই রোগীর অ্যাপেন্ডিক্সের অস্ত্রোপচার করার জন্য নার্সিংহোমে ভরতি করা হয়েছিল। কিন্তু, অপারেশন থিয়েটারে হৃদরোগে আক্রান্ত হন রোগী। তাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেছিলেন চিকিৎসকরা। কিন্তু, তাকে বাঁচানো সম্ভব হয়নি। সেই ঘটনাকে কেন্দ্র করে নার্সিংহোমে ভাঙচুর চালান পরিবারের সদস্যরা। যদিও ঘটনায় পরিবারের তরফে এখনও পর্যন্ত থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি বলে জানা গিয়েছে। এই ঘটনায় চিকিৎসা পরিষেবা নিয়ে প্রশ্নের মুখে নার্সিংহোম কর্তৃপক্ষ।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.