বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Row over bribe for jobs: বাংলায় চাকরির জন্য কে কত ঘুষ দিয়েছে রেটকার্ড জানিয়ে টাকা ফেরতের আশ্বাস মোদীর

Row over bribe for jobs: বাংলায় চাকরির জন্য কে কত ঘুষ দিয়েছে রেটকার্ড জানিয়ে টাকা ফেরতের আশ্বাস মোদীর

টাকা ফেরতের আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

উত্তরবঙ্গে আসার আগে ভার্চুয়ালি বঙ্গের বিজেপি কর্মীদের বারতা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বার্তায় মোদীর মুখে উঠে আসে বাংলার দুর্নীতির প্রসঙ্গ। সেখানেই চাকরির জন্য কে কত ঘুষ দিয়েছে সেই অঙ্ক তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়ের সঙ্গে ফোনে কথোপকথনের সময় আশ্বাস দিয়েছিলেন, ইডির বাজেয়াপ্ত করা টাকা বাংলার গরিব মানুষদের ফেরাবেন। কীভাবে সেই টাকা ফেরানো যায় তাই নিয়ে চলছে আইনি পরামর্শ। তবে এরপরেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্ত হয়েছিল তৃণমূল কংগ্রেস। সেই আবহেই ফের ভার্চুয়াল বার্তায় ঘুষের টাকা ফেরানোর প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে চাকরির জন্য কে কত ঘুষ দিয়েছিলেন তার রেট চার্টও শোনা গেল প্রধানমন্ত্রীর মুখে।

আরও পড়ুনঃ দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে- এজেন্সির অপব্যবহারের নিয়ে বিরোধীদের অভিযোগ গায়ে মাখলেন না মোদী

আজ উত্তরবঙ্গে আসার আগে ভার্চুয়ালি বঙ্গের বিজেপি কর্মীদের বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বার্তায় মোদীর মুখে উঠে আসে বাংলার দুর্নীতির প্রসঙ্গ। সেখানেই চাকরির জন্য কে কত ঘুষ দিয়েছে সেই অঙ্ক তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেন, কেউ চাকরির জন্য ১ লক্ষ টাকা বা ৫০ হাজারর টাকা ঘুষ  দিয়েছেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পশ্চিমবঙ্গ থেকে প্রায় তিন হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে। তিনি জানান,  বিভিন্ন ধরনের চাকরির বিভিন্ন ধরনের রেট ছিল। এবিষয়ে তিনি খোঁজ খবর নিতে বলেছেন। প্রধানমন্ত্রীর আশ্বাস, যদি এইসব প্রমাণ হয় তাহলে যারা চাকরির জন্য ঘুষ দিতে গিয়ে সর্বস্ব হারিয়েছেন তাদের টাকা তিনি ফেরত দেবেন। 

উল্লেখ্য, সম্প্রতি বিভিন্ন বিভাগে নিয়োগে দুর্নীতির অভিযোগে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্যে। তার মধ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি হল অন্যতম। অভিযোগ ওঠে, শাসক দলের নেতা মন্ত্রীরা বহু মানুষের কাছ থেকে টাকা নিয়ে চাকরি দিয়েছেন। আবার প্রতারণার শিকার হয়েছেন বহু মানুষ। কলকাতা হাইকোর্ট এই দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরেই একে একে গ্রেফতার হয় নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িতরা। শিক্ষা ছাড়াও, পুরসভা, স্বাস্থ্য, খাদ্য দফতর সহ বিভিন্ন ক্ষেত্রে নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে। শুধু নিয়োগ দুর্নীতি নয়, রেশন বণ্টনেও  অভিযোগ উঠেছে। তাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী।

তবে দুর্নীতির অভিযোগে গ্রেফতারি হলেও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাকে অপব্যবহারের অভিযোগ তুলে বার বার সরব হয়েছে তৃণমূল কংগ্রেস থেকে শুরু করে ইন্ডিয়া জোট। তবে বিরোধীরা যতই আক্রমণ করুক না কেন দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা অব্যাহত থাকবে বলে সম্প্রতি উত্তরপ্রদেশে একটি জনসভায় বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছিলেন,  ‘কেউ যেন টাকা লোপাট করতে না পারে তা নিশ্চিত করার জন্য আমরা দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছি। কিন্তু, আমরা দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কারণে কিছু লোক ক্ষুব্ধ। তবে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।’

বাংলার মুখ খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.