বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কমাতে হবে ওজন, পুলিশকে ফিট থাকতে নির্দেশ শিলিগুড়ির কমিশনারের
শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা। 

কমাতে হবে ওজন, পুলিশকে ফিট থাকতে নির্দেশ শিলিগুড়ির কমিশনারের

  • শিলিগুড়ি পুলিশ কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, পুলিশ কর্মীদের ওজন মাপার জন্য প্রতিটি থানা এবং ট্রাফিক গার্ডগুলিতে সম্প্রতি ওজনের যন্ত্র পাঠানো হয়েছে। সে ক্ষেত্রে কোনও পুলিশ কর্মীর ওজন তার বয়স এবং উচ্চতা অনুযায়ী বেশি হলে কসরত করে তা কমাতে হবে বলে নির্দেশ দিয়েছেন শিলিগুড়ির পুলিশ কমিশনার।

পুলিশের ভুঁড়ি কেন হবে? এই প্রশ্ন অনেকেরই। কারণ চোর বা দুষ্কৃতীদের ধরতে গেলে অনেক সময় তাদের পিছু ধাওয়া করতে হয় পুলিশকে। কিন্তু, ভুঁড়িধারী পুলিশের পক্ষে বেশিক্ষণ দুষ্কৃতী বা চোরের পিছু ধাওয়া করা সম্ভব নয়। তাই পুলিশকে ফিট রাখতে ওজন কমানোর নিদান দিলেন শিলিগুড়ির পুলিশ কমিশনার গৌরব শর্মা। সমস্ত পুলিশ কর্মীদের নিয়মিত মাঠে দৌড়ানো এবং ব্যায়াম করার নির্দেশ দিয়েছেন তিনি।

শিলিগুড়ি পুলিশ কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, পুলিশ কর্মীদের ওজন মাপার জন্য প্রতিটি থানা এবং ট্রাফিক গার্ডগুলিতে সম্প্রতি ওজনের যন্ত্র পাঠানো হয়েছে। সে ক্ষেত্রে কোনও পুলিশ কর্মীর ওজন তার বয়স এবং উচ্চতা অনুযায়ী বেশি হলে কসরত করে তা কমাতে হবে বলে নির্দেশ দিয়েছেন শিলিগুড়ির পুলিশ কমিশনার। প্রতি বুধবার সকালে সমস্ত থানার পুলিশ কর্মীদের মাঠে ও রাস্তায় দৌড়ানোর পাশাপাশি যোগ ব্যায়াম করার নির্দেশ দিয়েছেন কমিশনার। শুধু পুলিশ কর্মী নয় অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার এবং ডেপুটি পুলিশ কমিশনারদেরও তিনি এই নির্দেশ দিয়েছেন।

সাধারণত পুলিশ কর্মীর বড় ভুঁড়ি বা স্থূলকায় শরীর থাকলে সে ক্ষেত্রে অনেক সমস্যা হয়। সেই সমস্যা দূর করতেই পুলিশ কমিশনারের এমন নির্দেশ । নিয়মিত ব্যায়াম এবং শরীর চর্চার মাধ্যমে পুলিশ কর্মীদের ফিট করা সম্ভব বলে তিনি মনে করছেন। গৌরব শর্মা বলেন, প্রতিটি থানা এবং ট্রাফিক গার্ডের পুলিশ কর্মীদের নিয়মিত শরীর চর্চা করার পরামর্শ দেওয়া হয়েছে। বেশ কিছু থানায় ওজন মাপার যন্ত্র দেওয়া হয়েছে। তাতে শুধু পুলিশ কর্মীরাই সাধারণ মানুষও ওজন মাপতে পারবেন। পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকে তিনি সুস্থ থাকার জন্য শরীর ফিট রাখার পরামর্শ দিয়েছেন। বেশকিছু থানায় পুলিশের জন্য জিম খোলা হয়েছে। আগামী দিনে আরও বেশ কিছু থানায় জিম খোলা হবে বলে জানিয়েছেন গৌরব শর্মা।

বন্ধ করুন