বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও পুলিশের অনুমতি না মেলায় বাঁকুড়ায় শুভেন্দুর সভা বাতিল করল বিজেপি

আবারও পুলিশের অনুমতি না মেলায় বাঁকুড়ায় শুভেন্দুর সভা বাতিল করল বিজেপি

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

দলের কর্মসূচী অনুযায়ী, আজ সেখানে পদযাত্রা করার পর সভা করার কথা ছিল শুভেন্দু অধিকারীর। একইভাবে এর আগে গত ১ নভেম্বর সেখানে শুভেন্দু অধিকারীর সভা করার কথা ছিল। কিন্তু, সে ক্ষেত্রে পুলিশ অনুমতি দেয়নি। পরে আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। 

বাঁকুড়ার কোতুলপুরে আবারও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভার অনুমতি দিল না পুলিশ। ফলে শেষ পর্যন্ত সভা বাতিল করে দিল বিজেপি। এ নিয়ে পরপর দুবার কোতুলপুরে বিজেপির সভার অনুমতি দিল না পুলিশ। আজ শুক্রবার সেখানে বিজেপির সভা করার কথা ছিল। তবে শেষ মুহূর্তে পুলিশের কাছ থেকে অনুমতি মেলেনি। এই ঘটনায় শাসকদলের বিরুদ্ধে সভা না করতে দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। এই অবস্থায় বিজেপির দাবি আদালতের অনুমতি নিয়েই তারা কোতুলপুরে সভা করবে।

আরও পড়ুন: দেওয়ালে প্রস্রাব রুখতে দেবতাদের ছবি কেন? হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ শুভেন্দুর

বিজেপি সূত্রে জানা গিয়েছে, দলের কর্মসূচী অনুযায়ী, আজ সেখানে পদযাত্রা করার পর সভা করার কথা ছিল শুভেন্দু অধিকারীর। একইভাবে এর আগে গত ১ নভেম্বর সেখানে শুভেন্দু অধিকারীর সভা করার কথা ছিল। কিন্তু, সে ক্ষেত্রে পুলিশ অনুমতি দেয়নি। পরে আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। তবে মঞ্চে প্রবেশ এবং বাহির হওয়ার একটি পথ এই যুক্তি দেখিয়ে পুলিশ সেই সভায় আপত্তি জানায়। শেষ পর্যন্ত আদালত সভার অনুমতি দেয়নি। শুভেন্দু অধিকারী ওইদিন সেখানে পৌঁছেছিলেন। কিন্তু সভা করতে না পারায় তাঁকে পুনরায় ফিরে আসতে হয়। সেই সময়ই শুভেন্দু অধিকারী ঘোষণা করেছিলেন আজ শুক্রবার ১৭ নভেম্বর সেখানে সভা করবেন।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর কোতুলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন। সেই কারণে দলের স্থানীয় নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতে সেখানে সভা করার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। তার জন্য গত ১ নভেম্বর কোতুলপুরের মোহিনীমোহন ময়দানে বিজয়া সম্মিলনীর করার কথা ঘোষণা করা হয়েছিল বিজেপির তরফে। পুলিশের কাছে সেই আবেদন জানানো হয়েছিল। তবে পুলিশ সেটা মহকুমা শাসকের কাছে পাঠিয়ে দেয়। পরে বিজেপি হাইকোর্টের দ্বারস্থ হয়। শুভেন্দু অধিকারী ওইদিন সভা করতে না পেরে স্থানীয় বাজার ঘুরে নেতাজি মোড় পর্যন্ত যান। এরপর কোতুলপুর থেকে চলে আসেন। 

এবারও সভার অনুমতি না মেলায় শাসক দলের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। দলের স্থানীয় নেতৃত্বের বক্তব্য, আজ সভার জন্য গত ৩ নভেম্বর পুলিশের কাছে অনুমতি চেয়ে আবেদন জানানো হয়েছিল। তবে পুলিশ এই আবেদন ১০ নভেম্বর মহকুমা শাসকের কাছে পাঠিয়েছিল। দীর্ঘ টালবাহানার পর বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কোনও অনুমতি দেয়নি পুলিশ। তাই এই কর্মসূচী স্থগিত রাখা হয়েছে। তবে স্থানীয় নেতৃত্বের দাবি, তারা আদালতের অনুমতি নিয়ে সেখানে সভা করবেন। পালটা এ নিয়ে বিজেপিকে কটাক্ষ করেছে তৃণমূল। তাদের বক্তব্য, সারা রাজ্যে শুভেন্দুর কর্মসূচিতে কোথাও লোক হচ্ছে না। সেই কারণে সভা বাতিল করতে হচ্ছে বিজেপিকে। আর এর জন্য তারা তৃণমূলের উপর দোষ চাপাচ্ছে। তৃণমূল নেতৃত্বের বক্তব্য, পুলিশ আইন মেনে কাজ করছে। এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। 

বাংলার মুখ খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.