বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লাউডস্পিকার বাজিয়ে শিবের মাথায় জল ঢালতে বাধা পুলিশের, রাস্তা অবরোধ ভক্তদের

লাউডস্পিকার বাজিয়ে শিবের মাথায় জল ঢালতে বাধা পুলিশের, রাস্তা অবরোধ ভক্তদের

শিব ভক্তদের রাস্তা অবরোধ। নিজস্ব ছবি।

শিব ভক্তদের যাওয়ার পথে দোঁবাধিতে পুলিশ পথ আটকায়। বাধা পেয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে শিব ভক্তরা। লাউড স্পিকার আটক করে এগরা থানার পুলিশ। ভক্তরা বাধা দিতে চাইলে এগরা থানার পুলিশ সবার ওপর লাঠি চার্জ করে বলে অভিযোগ। 

তারস্বরে লাউড স্পিকার বাজিয়ে শিবের মাথায় জল ঢালতে গিয়ে শিবভক্তদের বাধা দিল পুলিশ। তাঁদের কাছ থেকে লাউডস্পিকার বাজেয়াপ্ত করে নিয়ে যায় পুলিশ। এরজেরে পুলিশের সঙ্গে বচসা বাঁধে শিবভক্তদের। তাঁদের অভিযোগ, লাউড ছড়িয়ে নেওয়ার জন্য প্রচুর পরিমাণে টাকা দাবি করে পুলিশ। এর প্রতিবাদে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান শিবভক্তরা। এমনকী তাঁদের ওপর পুলিশ লাঠি চার্জ করেছে বলেও অভিযোগ। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার বালিঘাই বিডিও অফিস সংলগ্ন এলাকায়। 

আরও পড়ুন: লক্ষ্মীপুজোয় মাইক বাজানো ঘিরে সংঘর্ষ, ক্লাব সদস্যদের হাতে আক্রান্ত পুলিশ

সাধারণত, হিন্দু রীতি অনুযায়ী, পুণ্য অর্জনের জন্য প্রতি শ্রাবণ মাসে শিবের মাথায় জল ঢালতে যান শিব ভক্তরা। সেই রীতি মেনে সোমবার বেলার দিকে পূর্ব  মেদিনীপুরের এগরা ২ ব্লকের বেতা- দুবদা গ্রামের ভক্তরা এগরার কুদি থেকে জল নিয়ে যাচ্ছিলেন। তাঁদের সঙ্গে ছিল লাউডস্পিকার। তারস্বরেই গান বাজছিল লাউডস্পিকারে। বিষয়টি স্থানীয় থানার পুলিশের নজরে আসে। শিব ভক্তদের যাওয়ার পথে দোঁবাধিতে পুলিশ পথ আটকায়। বাধা পেয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে শিব ভক্তরা। লাউড স্পিকার আটক করে এগরা থানার পুলিশ। ভক্তরা বাধা দিতে চাইলে এগরা থানার পুলিশ সবার ওপর লাঠি চার্জ করে বলে অভিযোগ। তারই  প্রতিবাদে পূর্ব মেদিনীপুর জেলার বালিঘাইতে কাঁথি- বেলদা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান শিব ভক্তরা। এমনকী লাউড স্পিকার ছাড়ার জন্য পুলিশ তাঁদের কাছ  জন্য পুলিশ তাঁদের কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করে বলেন অভিযোগ। প্রায় ১ ঘণ্টা কাঁথি- বেলদা রাজ্য সড়ক পথ অবরোধ করে রাখেন ভক্তরা। তাঁরা পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। পরে অবশ্য তাঁদের বিক্ষোভ উঠে যায়।

 বিক্ষোভকারীদের মধ্যে একজন বলেন, ‘আমরা জল আনতে গিয়েছিলাম ফেরার পথে পুলিশ আমাদের আটকে দেয়। আমরা তারস্বরে লাউড স্পিকার বাজাচ্ছিলাম। সেই কারণে আমাদের কাছ থেকে সেগুলি নিয়ে নিয়েছিল পুলিশ। তারই প্রতিবাদে আমরা রাস্তার ওপর বিক্ষোভ অবরোধ করি।’ কয়েকশো শিবভক্ত এদের রাস্তা অবরোধ করেন। পুরুষদের পাশাপাশি অসংখ্য মহিলাও ছিলেন এই দলে।এদিকে, এই ঘটনার জেরে ওই রাস্তায় যানজটের সৃষ্টি হয়। দীর্ঘক্ষণ ধরে পথ অবরোধ থাকায় রাস্তায় যানবাহনের লম্বা লাইন পরে। যার ফলে প্রচন্ড দুর্ভোগে পড়েন যাত্রীরা। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দিলে পুনরায় যান চলাচল স্বাভাবিক হয়। 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ১৬ জুলাই মঙ্গলবারের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! Seattle Orcas বনাম San Francisco Unicorns-র ম্যাচে 23 রান জয়ী হল San Francisco Unicorns মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন?

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.