বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বারে বসে অতিরিক্ত মদ্যপান? গাড়ি চালাতে বেসামাল! বাড়ি ফিরতে সহায়তা করবে পুলিশ
মদ্যপান করে গাড়ি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অনেকেই। (প্রতীকী ছবি)
মদ্যপান করে গাড়ি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অনেকেই। (প্রতীকী ছবি)

বারে বসে অতিরিক্ত মদ্যপান? গাড়ি চালাতে বেসামাল! বাড়ি ফিরতে সহায়তা করবে পুলিশ

  • বার থেকে ফেরার সময় বাইক কিংবা চারচাকা চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অনেকেই।

সামনেই আসছে বর্ষবরণের রাত। দেদার ফুর্তি আর কোথাও তারই অঙ্গ মদ্যপান। পাশাপাশি শীতের দিনগুলোতে বারে বসে মদ খাওয়ার প্রবনতাও থাকে। তবে এর সঙ্গেই মদ্যপান করে বেসামাল হয়ে যান অনেকেই। আর তখনই ঘটে আসল বিপত্তি। বার থেকে ফেরার সময় বাইক কিংবা চারচাকা চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অনেকেই। আর তার পরিণতি একেবারে ভয়াবহ। তবে এবার সেই বেলাগাম মদ্যপায়ীদের জন্য বিশেষ চিন্তাভাবনা শিলিগুড়ি পুলিশ কমিশানারেটের। মূলত দুর্ঘটনার হাত থেকে রক্ষার করার জন্যই পরিকল্পনা নিয়েছে পুলিশ।  

পুলিশ সূত্রে খবর প্রতিটি বার ও রেস্তরাঁতে মনিটরিং টিম তৈরির পরিকল্পনা নিয়েছে পুলিশ। কোনও ব্যক্তি বারে বা রেস্তরাঁতে বসে মদ্যপান করার পরে তিনি বেসামাল হয়ে পড়লে তার উপর নজর রাখবে মনিটরিং টিম। তিনি যদি গাড়ি চালিয়ে বাড়ি যেতে না পারেন তবে তাকে সহায়তা করবে পুলিশ। হয় তাকে পুলিশ বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে। অথবা মনিটরিং টিম স্থানীয় ট্যাক্সি ইউনিয়নের সঙ্গে কথা বলে তাকে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে। 

মূলত পথ দুর্ঘটনা এড়াতেই এই পদক্ষেপ নেওয়া হবে। এদিকে সম্প্রতি শিলিগুড়ির জলেশ্বরী বাজারের কাছে ডাম্পারের ধাক্কায় চারজনের মৃত্যু হয়েছিল। পথ নিরাপত্তা নিয়ে নানা প্রশ্ন উঠতে থাকে। সেই জলেশ্বরীতে এদিন সেফ ড্রাইভ-সেভ লাইফের অনুষ্ঠান হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত শিলিগুড়ির পুলিশ কমিশনার গোটা পরিকল্পনার কথা জানিয়েছেন। 

 

বন্ধ করুন