বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক

বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক

সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল

হাসপাতালের পরিস্থিতি খতিয়ে দেখেন জেলাশাসক। তার সঙ্গে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ, সিউড়ির পুরপ্রধান উজ্জ্বল মুখোপাধ্যায়, হাসপাতালের সুপার নীলাঞ্জন মণ্ডল সহ অন্যান্য আধিকারিকরা। হাসপাতাল পরিদর্শনের সময় তিনি চিকিৎসকদের রোস্টার খতিয়ে দেখেন। 

নামেই সুপার স্পেশালিটি হাসপাতাল, অথচ পর্যাপ্ত চিকিৎসক থাকেন না, আবার ওয়ার্ডগুলিও রয়েছে অপরিচ্ছন্ন। এমনই অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের। এনিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বীরভূমের জেলা শাসক পূর্ণেন্দু মাজি। এই অবস্থায় হাসপাতালের পরিস্থিতি বদলানোর জন্য সময়সীমা বেঁধে দিলেন জেলা শাসক। আগামী ১০ মার্চের মধ্যে হাসপাতালের পরিস্থিতি বদল করতে হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন জেলা শাসক। তারপরেও হাসপাতালের অবস্থার বদল না হলে প্রয়োজনে শোকজ করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন জেলা শাসক।

আরও পড়ুন: স্বাস্থ্য ভবনের সমীক্ষায় কলকাতাকে টপকে পরিষেবায় এগিয়ে জেলার হাসপাতাল

বৃহস্পতিবার বিকেলে হাসপাতালের পরিস্থিতি খতিয়ে দেখেন জেলাশাসক। তার সঙ্গে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ, সিউড়ির পুরপ্রধান উজ্জ্বল মুখোপাধ্যায়, হাসপাতালের সুপার নীলাঞ্জন মণ্ডল সহ অন্যান্য আধিকারিকরা। হাসপাতাল পরিদর্শনের সময় তিনি চিকিৎসকদের রোস্টার খতিয়ে দেখেন। পাশাপাশি ওয়ার্ডগুলিতে পরিচ্ছন্নতার অভাব নিয়েও ক্ষোভ প্রকাশ করেন। সে ক্ষেত্রে হাসপাতালে প্রতিমাসে কত রোগী আসেন? বহির্বিভাগে কত রোগী আসেন? কত রোগী রেফার করা হয়? ঠিকমতো ওষুধ দেওয়া হচ্ছে কিনা? সেই সমস্ত বিষয়ে খতিয়ে দেখেন জেলা শাসক। এরপর রোগী কল্যাণ সমিতির বৈঠক হয়। সেখানে হাসপাতালে পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন পূর্ণেন্দু মাজি।

শুধু হাসপাতালের পরিচ্ছন্নতায় নয়, চিকিৎসকদের অনিয়মিত উপস্থিতি নিয়েও ক্ষোভ প্রকাশ করেন জেলা শাসক। এই অবস্থায় আগামী ১০ মার্চের মধ্যে হাসপাতালের পরিস্থিতি ঠিক করার নির্দেশ দিয়েছেন তিনি। জেলা শাসক জানিয়েছেন, ১০ মার্চের পরে তিনি আবার হাসপাতাল পরিদর্শন করবেন। সে ক্ষেত্রে হাসপাতালের পরিস্থিতি ঠিক না হলে প্রয়োজনে শোকজ করা হবে। এছাড়াও চিকিৎসকদের বিরুদ্ধে ওটা অভিযোগ খতিয়ে দেখার জন্য কয়েকদিনের মধ্যে চিকিৎসকের সঙ্গে আলাদাভাবে বৈঠক করবেন বলে জানিয়েছেন। সিউড়ির পুর প্রধান এবং জেলা পরিষদের সভাধিপতিকেও মাঝেমধ্যে হাসপাতাল পরিদর্শন করতে বলেছেন জেলা শাসক। তাছাড়া হাসপাতালের সৌন্দর্যায়নের বিষয়েও তাদের নজর দিতে বলেছেন। পুরসভার তরফে হাসপাতালে রোগীদের বসার জায়গা, আলোর ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে। যদিও হাসপাতালে পরিচ্ছন্নতার বিষয়ে কর্মীর অভাবের কথা জানিয়েছেন সুপার। তবে জেলাশাসকের নির্দেশ পালন করা হবে বলে তিনি জানিয়েছেন।

বাংলার মুখ খবর

Latest News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.